• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুন ৯, ২০১৯, ০৯:৪০ পিএম
সর্বশেষ আপডেট : জুন ৯, ২০১৯, ০৯:৪০ পিএম

হবিগঞ্জে বাল্যবিবাহ পণ্ড, দুই মামা জেলহাজতে

হবিগঞ্জে বাল্যবিবাহ পণ্ড, দুই মামা জেলহাজতে

হবিগঞ্জের চুনারুঘাট উপজেলায় একটি বাল্যবিবাহ বন্ধ করে দিয়েছেন চুনারুঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মঈন উদ্দিন ইকবাল। বাবার জিম্মায় মেয়েকে দিয়ে দুই মামাকে জেলহাজতে পাঠানো হয়েছে।

রোববার (৯ জুন) উপজেলার রানীগাঁও ইউনিয়নের রানীগাঁও গ্রামের বজলুর রহমানের ১১ বছর বয়সী মেয়ের সাথে ঢাকার জনৈক বরের বিয়ের আয়োজন করা হয় মেয়ের নানার বাড়ি উপজেলার একই ইউনিয়নের কালিকাপুর গ্রামে।

এ বিয়েতে মেয়ের বাবা রাজি না হওয়া সত্ত্বেও নানার বাড়ির লোকজন জোর করে বিয়ে দেওয়ার চেষ্টা করেন। রোববার সকালে মেয়ের বাবা বজলুর রহমান চুনারুঘাট উপজেলা মহিলাবিষয়ক কর্মকর্তার নিকট লিখিত অভিযোগ জানালে তাৎক্ষণিক উপজেলা মহিলাবিষয়ক কর্মকর্তা ফাহমিদা ইয়াছমিন ও চুনারুঘাট থানার একদল পুলিশ মেয়েটির মামার বাড়ি কালিকাপুর গ্রামে উপস্থিত হয়ে মেয়েটিকে উদ্ধার করে। আর মেয়ের দুই মামা আব্দুল মোমিন ও রমজান আলীকে আটক করে। পরে মেয়েকে তার বাবার জিম্মায় ও দুই মামাকে জেলহাজতে পাঠানো হয়।

এ বিষয়ে ইউএনও মঈন উদ্দিন ইকবাল জানান, বাবার অভিযোগের পরিপ্রেক্ষিতে বাল্যবিবাহটি বন্ধ করে দেওয়া হয়েছে এবং মেয়ের দুই মামাকে জেলহাজতে পাঠানো হয়েছে।

এনআই