• ঢাকা
  • মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর, ২০১৯, ৯ আশ্বিন ১৪২৬
প্রকাশিত: জুন ১২, ২০১৯, ০৯:০৫ পিএম
সর্বশেষ আপডেট : জুন ১২, ২০১৯, ০৯:০৫ পিএম

কক্সবাজারে বন্য হাতির আক্রমণে বৃদ্ধ নিহত

কক্সবাজার সংবাদদাতা
কক্সবাজারে বন্য হাতির আক্রমণে বৃদ্ধ নিহত

কক্সবাজার সদর উপজেলার ঝিলংজা ইউনিয়নের জানার ঘোনা নামক এলাকায় বন্য হাতির আক্রমণে কালা মিয়া (৮২) নামের এক বৃদ্ধ নিহত হয়েছেন। বুধবার (১২ জুন) ভোররাত সাড়ে ৩টার দিকে ৩ নম্বর ওয়ার্ডের দক্ষিণ জানারঘোনা এলাকায় এ ঘটনা ঘটে।

নিহত কালা মিয়া ওই এলাকার বাসিন্দা মৃত নজির আহাম্মদের ছেলে।

নিহতের ছেলে ছৈয়দ হোসেন জানিয়েছেন, বুধবার ভোর সাড়ে ৩টার দিকে তার বাবা নামাজের উদ্দেশ্যে বাড়ির পার্শ্ববর্তী একটি টিউবওয়েল থেকে পানি আনতে গেলে বন্য হাতির কবলে পড়েন। সকালে স্থানীয়দের সহযোগিতায় ঘটনাস্থল থেকে তার লাশ উদ্ধার করা হয়। পরে ঘটনাস্থল পরিদর্শন করেন স্থানীয় ইউপি চেয়ারম্যান টিপু সুলতান।

স্থানীয়রা জানান, জানার ঘোনায় গত এক বছরে ৫ গ্রামে অন্তত ২০ হাজার মানুষের রাতের ঘুম হারাম করে দিয়েছে বন্য হাতি। এর আগে ওই এলাকায় হাতির আক্রমণে মুফিজুর রহমান নামের একজন নিহত হয়েছিলেন।

স্থানীয় যুবক কালু জানান, দিনের বেলায় হাতি চাইন্দাঘোনা পাহাড়ের গহিন বনে লুকিয়ে থাকে। রাত পোহালেই চলে আসে লোকালয়ে। হাতির তাণ্ডব ঠেকাতে গ্রামে গ্রামে রাত জেগে পাহারাও বসিয়েছিলেন এলাকাবাসী।

ইউপি চেয়ারম্যান টিপু সুলতান বলেন, হাতি আতঙ্কে মানুষের ঘুম হারাম হলেও হাতি তাড়াতে এখন পর্যন্ত কার্যকর কোনো পদক্ষেপ নেই প্রশাসনের। মূলত বিষয়টি বন বিভাগের আওতায় হলেও তারা গ্রামবাসীকে সতর্ক থাকার পরামর্শ দিয়ে দায় সারছে।

এনআই

Islami Bank