• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুন ১৪, ২০১৯, ০৮:৫৫ পিএম
সর্বশেষ আপডেট : জুন ১৪, ২০১৯, ০৮:৫৫ পিএম

চাঁদপুরে মন্দির ও প্রতিমা ভাঙচুর, আটক ৫

চাঁদপুরে মন্দির ও প্রতিমা ভাঙচুর, আটক ৫

চাঁদপুর শহরের পুরান বাজারে সর্বজনীন দুর্গা মন্দির ও প্রতিমা ভাঙচুর করেছে দুর্বৃত্তরা। এ ঘটনায় তাৎক্ষণিক পুলিশ ৫ জনকে আটক করেছে। বৃহস্পতিবার (১৩ জুন) দিবাগত রাতে দাসপাড়া এলাকায় এ ঘটনা ঘটে। শুক্রবার (১৪ জুন) জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসন ঘটনাস্থল পরিদর্শন করেন এবং উত্তেজিত জনতাকে শান্ত করেন।

আটককৃতরা হচ্ছেন দাসপাড়া এলাকার বাসিন্দা মুন্নাফ দিদারের ছেলে ফরিদুল ইসলাম দিদার (৫০), ইদ্রিস দিদার, রাজু দিদার, আবুল ডাক্তারের ছেলে আতিক ও আব্দুল আলিম।

স্থানীয়রা জানান, জমি-সংক্রান্ত বিরোধের জের ধরে রাতে দুর্গা মন্দিরে হামলা চালায় বাসেত চৌধুরী, আবদুল কাদের মিজি ও খোরশেদ আলমসহ সংঘবদ্ধ একটি চক্র। রাতে তারা পরিকল্পিতভাবে দুর্গা মন্দিরের অবকাঠামো ভাঙচুর করে অন্যত্র ফেলে দেয়ে এবং প্রতিমা ভাঙচুর করে। এছাড়া পাশর্ববর্তী কালীমন্দিরের একটি প্রতিমা ভাঙচুর করা হয়।

এ ঘটনার খবরে হিন্দু সম্প্রদায়ের লোকজন ক্ষিপ্ত হয়ে বিক্ষোভ মিছিল করে। খবর পেয়ে চাঁদপুরের জেলা প্রশাসক মাজেদুর রহমান খান ও পুলিশ সুপার জিহাদুল কবির ঘটনাস্থলে উপস্থিত হন এবং উত্তেজিত জনতাকে শান্ত করেন।

চাঁদপুর মডেল থানার পুলিশ জানায়, এ ঘটনায় অভিযুক্তদের বিরুদ্ধে মামলা প্রক্রিয়াধীন।

চাঁদপুরের পুলিশ সুপার (এসপি) জিহাদুল কবির বিপিএম পিপিএম বলেন, ‘ঘটনাটি জানার পর তাৎক্ষণিক আমরা ঘটনাস্থলে এসেছি। ভাঙচুর করা ও কিছু কিছু মালপত্র বিভিন্ন বাড়ি থেকে উদ্ধার করা হয়েছে। আমরা ধারণা করছি, তারাই এর সাথে জড়িত। এখন পর্যন্ত ৫ জনকে আটক করা হয়েছে। বাকিদেরও আটক করে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।’

এনআই