• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
প্রকাশিত: জুন ১৭, ২০১৯, ০৫:৪৬ পিএম
সর্বশেষ আপডেট : জুন ১৭, ২০১৯, ০৫:৪৬ পিএম

তাহিরপুরে হত্যা মামলায় বাবা ও দুই ছেলের যাবজ্জীবন

তাহিরপুরে হত্যা মামলায় বাবা ও দুই ছেলের যাবজ্জীবন
ছবি : সংগৃহীত

সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার শিক্ষার্থী রুবেল পুরকায়স্থ হত্যা মামলায় বাবা ও দুই ছেলের যাবজ্জীবন কারাদণ্ড ও প্রত্যেককে ৫০ হাজার টাকা অর্থদণ্ড এবং অনাদায়ে আরো ২ মাসের সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত।

নিহত রুবেল পুরকায়স্থ তাহিরপুর উপজেলার চিকসা গ্রামের রণজিৎ পুরকায়স্থের বড় ছেলে ও বাদাঘাট পাবলিক উচ্চ বিদ্যালয়ের এসএসপি পরীক্ষার্থী ছিল।

সোমবার (১৭ জুন) বেলা ১১টায় এই দণ্ডাদেশ প্রদান করেন সুনামগঞ্জের দায়রা ও জজ আদালতের অতিরিক্ত দায়রা জজ মোহাম্মদ আব্দুল্লাহ আল মামুন। দণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন তাহিরপুর উপজেলার চিকসা গ্রামের মৃত জোয়াহের আলীর ছেলে মির্জা হাছন আলী এবং তার দুই ছেলে নোমান মিয়া ও কালা মিয়া।

রাষ্ট্রপক্ষের আইনজীবী এডিশনাল পিপি সোহেল আহমদ সইল মিয়া এ ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, এ ঘটনায় মির্জা মশ্রব আলী, নাছির উদ্দিন খান, শায়েস্তা মিয়া ও বাবুল মিয়া নামের ৪ জনকে খালাস দেওয়া হয়েছে।

নিহত রুবেলের বাবা রণজিৎ পুরকায়স্থ এই রায়ে খুশি নন বলে জানান। তিনি বলেন, তারা আসামিদের ফাঁসির রায় আশা করেছিলেন। তারা উচ্চ আদালতে যাবেন।

মামলা সূত্রে জানা যায়, ২০০০ সালের ২০ আগস্ট রাতে তাহিরপুর উপজেলার চিকসা গ্রামের রণজিৎ পুরকায়স্থের বড় ছেলে রুবেল মিয়াকে পড়ার টেবিল থেকে কাজের কথা বলে বাড়ির বাইরে নিয়ে যায় প্রতিবেশী মির্জা হাছন আলীর ছেলে নোমান মিয়া। মধ্যরাত হওয়ার পরও ছেলে না আসায় ঘুমিয়ে পড়েন রণজিৎ ও তার স্ত্রী। রাত ২টায় বাইরে চোর চোর চিৎকার শুনে রণজিৎ ও তার স্ত্রী উষা রানী এগিয়ে এসে দেখতে পান মির্জা হাছন আলী ও তার দুই ছেলে নোমান মিয়া ও কালা মিয়া চোর অপবাদ দিয়ে রুবেলকে খুনের হুমকি দিয়ে শাসিয়ে যান। এ বাবা-মা রুবেলের রক্তাক্ত দেহ পুকুরপাড়ে পড়ে থাকতে দেখেন। তাকে তাহিরপুর স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে গেলে কর্তব্যরত ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন।

এ ঘটনার পরদিন চিকসা গ্রামের মির্জা হাছন আলী ও তার দুই ছেলেসহ ৭ জনকে আসামি করে রুবেলের বাবা রণজিৎ বাদী হয়ে তাহিরপুর থানায় মামলা দায়ের করেন। দীর্ঘ তদন্ত শেষে মির্জা হাছন আলী ও তার দুই ছেলে নোমান মিয়া ও কালা মিয়ার বিরুদ্ধে চার্জশিট দাখিল করে তাহিরপুর থানার পুলিশ। সোমবার সাক্ষ্য-প্রমাণ গ্রহণ ও শুনানি শেষে এই দণ্ডাদেশ প্রদান করেন বিচারক।

এনআই