• ঢাকা
  • রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুন ১৮, ২০১৯, ০৬:০৭ পিএম
সর্বশেষ আপডেট : জুন ১৮, ২০১৯, ০৭:০১ পিএম

কল্যাণপুরে পেট্রোল পাম্পের আগুন নিয়ন্ত্রণে

কল্যাণপুরে পেট্রোল পাম্পের আগুন নিয়ন্ত্রণে
রাজধানীর কল্যাণপুরে রাজিয়া পেট্রোল পাম্পে আগুন - ছবি : জাগরণ

রাজধানীর কল্যাণপুরের রাজিয়া পেট্রোল পাম্পে আগুন নিয়ন্ত্রণে এসেছে। আজ মঙ্গলবার বিকাল সোয়া ৫টায় আগুনের সূত্রপাত ঘটে। ফায়ার সার্ভিসের ১০টি ইউনিট অভিযান চালিয়ে সন্ধ্যা সোয়া ৬টায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। অগ্নিকাণ্ডে হতাহতের কোনো খবর পাওয়া যায়নি। বিষয়টি নিশ্চিত করেছেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স কন্ট্রোল রুমের ডিউটি অফিসার রাসেল সিকদার।

বিকাল ৫টা ৪৫ মিনিটে দমকল বাহিনীর কন্ট্রেল রুম থেকে জানানো হয়, কল্যাণপুরের রাজিয়া পেট্রোল পাম্পটি বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালের (বিএসএইচ) পাশে। আগুনের তীব্রতা ও কালো ধোঁয়ায় এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। দমকল কর্মীরা বিএসএইচ হাসপাতালের রোগী, চিকিৎসক, কর্মচারীদের বের করেন। পাশাপাশি রাজিয়া পাম্পের আশপাশের সকল প্রতিষ্ঠানের মানুষদের বের করে দেয়া হয়। 
    

দমকল সূত্র জানায়, আগুনের খবরে দমকল বাহিনী প্রথমে ৮টি ও পরে আরও ২টি ইউনিট ঘটনাস্থলে পাঠায়। মুহূর্তের মধ্যে দাহ্য তরল পদার্থ ও তেলের কারণে আগুনের তীব্রতা বাড়তে থাকে। চারদিকে কালো ধোঁয়ায় অন্ধকার হয়ে পড়ে। আগুনের আতঙ্কে ওই রাস্তায় চলাচলররত মানুষ দৌড়ে নিরাপদে আশ্রয় নেয়। ফায়ার সার্ভিসের কর্মীরা আগুন নেভানোর পাশাপাশি আশপাশের ভবন থেকে মানুষজনকে সরিয়ে নেন।  তারা অভিযান চালিয়ে এক ঘণ্টায় অর্থাৎ সন্ধ্যা সোয়া ৬টায় পেট্রোল পাম্পের আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হন। তবে কী কারণে বা কোথা থেকে আগুনের সূত্রপাত ঘটেছে এবং ক্ষয়ক্ষতির পরিমাণ জানাতে পারেনি দমকল কর্মকর্তা। 

এইচ এম/ এফসি