• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
প্রকাশিত: জুন ১৯, ২০১৯, ১০:০৯ পিএম
সর্বশেষ আপডেট : জুন ১৯, ২০১৯, ১০:০৯ পিএম

রামগঞ্জে প্রতিবন্ধী কিশোরীকে ধর্ষণের অভিযোগে গ্রেপ্তার ১

রামগঞ্জে প্রতিবন্ধী কিশোরীকে ধর্ষণের অভিযোগে গ্রেপ্তার ১
প্রতিবন্ধী কিশোরীকে ধর্ষণের মামলায় পুলিশের হাতে গ্রেপ্তার মাসুদ আলম ছবি : জাগরণ

লক্ষ্মীপুরের রামগঞ্জ উপজেলায় এক প্রতিবন্ধী কিশোরীকে ধর্ষণের মামলায় একটি বাড়ি একটি খামার ও পল্লী সঞ্চয় ব্যাংক রামগঞ্জ উপজেলার মাঠ সহকারী মাসুদ আলমকে গ্রেপ্তার করেছে পুলিশ। বুধবার (১৯ জুন) দুপুরে ওই প্রতিবন্ধী কিশোরীর মা বাদী হয়ে রামগঞ্জ থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা করেন। এই মামলায় মাসুদ আলমকে আসামি করা হয়। এর আগে মঙ্গলবার (১৮ জুন) রাতে উপজেলার পূর্ব পানপাড়া এলাকা থেকে মাসুদ আলমকে আটক করে পুলিশ।

পুলিশ ও প্রতিবন্ধী কিশোরীর স্বজনরা জানায়, প্রতিবন্ধী কিশোরীর মা একটি বাড়ি একটি খামার ও পল্লী সঞ্চয় ব্যাংক রামগঞ্জ উপজেলা শাখা থেকে মাঠ সহকারী মাসুদ আলমের মাধ্যমে ২১ হাজার টাকা ঋণ নেয়। এই ঋণের টাকা নেওয়ার জন্য মাসুদ আলম তাদের বাড়িতে আসা-যাওয়া করত। এ সুবাধে ওই প্রতিবন্ধী কিশোরীকে একাধিকবার ধর্ষণ করে। ইতিমধ্যে প্রতিবন্ধী কিশোরী ২ মাসের অন্তঃসত্ত্বা হয়ে পড়ে। ঘটনাটি জানাজানির পর মাসুদ আলমকে কিশোরীকে বিয়ের জন্য চাপ দেয় স্থানীয় এলাকাবাসী। এরপর থেকে মাসুদ আলম গা ডাকা দেয়।

এদিকে মাসুদ আলম বলেন, কিস্তির টাকা পরিশোধ করতে চাপ দেওয়ায় কিশোরীর পরিবার পরিকল্পিতভাবে মিথ্যা ধর্ষণের ঘটনা সাজিয়ে তাকে ফাঁসিয়ে দিয়েছে। এ ঘটনার সাথে তিনি কোনোভাবেই জড়িত নন বলেও জানান। অপরদিকে মাসুদ আলমের পক্ষ থেকে একটি লিখিত অভিযোগ পাওয়ার বিষয় নিশ্চিত করছেন রামগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা খোন্দকার মো. রিজাউল করীম।

রামগঞ্জ থানার অফিসার ইনচার্জ মো. আনোয়ার হোসেন জানান, আটককৃত মাসুদ আলমকে এই মামলায় গ্রেপ্তার দেখিয়ে বুধবার বিকেলে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে। প্রতিবন্ধী কিশোরীকে শারীরিক পরীক্ষার জন্য লক্ষ্মীপুর সদর হাসপাতালে পাঠানো হয়েছে।

এনআই