• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুন ২০, ২০১৯, ১১:৪২ এএম
সর্বশেষ আপডেট : জুন ২০, ২০১৯, ১১:৪২ এএম

২য় দিনের মতো পায়রা তাপবিদ্যুৎ কেন্দ্রে কার্যক্রম বন্ধ

২য় দিনের মতো পায়রা তাপবিদ্যুৎ কেন্দ্রে কার্যক্রম বন্ধ

দেশি-বিদেশি দুই শ্রমিক নিহতের ঘটনায় দ্বিতীয় দিনের মতো পায়রা তাপবিদ্যুৎ কেন্দ্রে সকল ধরনের কার্যক্রম বন্ধ রয়েছে। তাপ বিদ্যুৎ কেন্দ্রের ভেতরে বাইরে আজ বৃহস্পতিবার বিপুল পরিমাণ পুলিশ মোতায়ন রয়েছে। অপ্রীতিকর ঘটনা এড়াতে নিয়োজিত রয়েছে ৮ প্লাটুন বিজিবি। 

বৃহস্পতিবার (২০ জুন) সকাল ১০টায় তাপবিদ্যুৎ কেন্দ্রের ভেতরে আটকা পড়া শ্রমিকরা মোবাইল ফোনে জানিয়েছেন, গত রাতে বাঙালি শ্রমিকদের ব্যারাক থেকে শতকরা প্রায় ৭০ ভাগ শ্রমিক দেয়াল টপকে বাইরে চলে গেছে। বাঙালিদের খাবার ক্যান্টিন বন্ধ হয়ে যাওয়ায় অনেক শ্রমিক অভুক্ত রয়েছে বলে দাবি তাদের। প্রশাসনের কাছে তারা দাবি জানিয়েছেন, তাপবিদ্যুৎ কেন্দ্রের মূল ফটক দিয়ে তারা যেন বের হতে পারে তার ব্যবস্থা করতে। 

জেলা প্রশাসক মতিউল ইসলাম চৌধুরী জানিয়েছেন, প্রশাসনের পক্ষ থেকে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেটকে আহবায়ক করে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এর বাইরে পুলিশের পক্ষ থেকে একটি এবং পায়রা কর্তৃপক্ষ আরো একটি তদন্ত কমিটি গঠন করেছে। গঠিত তদন্ত কমিটিকে আগামী সাত কর্ম দিবসের মধ্যে তদন্ত রিপোর্ট পেশ করতে বলা হয়েছে।

অতিরিক্ত পুলিশ সুপার মাহফুজুর রহমান জানান, তাকে সভাপতি করে তিন সদস্য বিশিষ্ট পুলিশের তদন্ত কমিটি বুধবার থেকে তাদের তদন্ত কার্যক্রম শুরু করেছে। এরইমধ্যে তদন্তে অনেক তথ্য পাওয়া গেছে বলে দাবি করেছে পুলিশ বিভাগ।

আজও ক্যাম্পাসে থমথমে অবস্থা বিরাজ করছে। ঘটনার পর থেকে পায়রা তাপবিদ্যুৎ কেন্দ্রের অভ্যন্তরে কোন সাংবাদিককে প্রবেশ করতে দিচ্ছে না কর্তৃপক্ষ।

কেএসটি