• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুন ২২, ২০১৯, ০২:১৪ পিএম
সর্বশেষ আপডেট : জুন ২২, ২০১৯, ০৪:৫২ পিএম

বিএনপি আত্মস্বীকৃত দুর্নীতিবাজ দল : ওবায়দুল কাদের

বিএনপি আত্মস্বীকৃত দুর্নীতিবাজ দল : ওবায়দুল কাদের
সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের -ছবি : জাগরণ

বিএনপিকে আত্মস্বীকৃত দুর্নীতিবাজ দল আখ্যায়িত করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, খালেদা জিয়াকে যদি আন্দোলনের মাধ্যমে তারা মুক্ত করতে পারে তবে করুক। গত ১০ বছরে ১০ মিনিটও আন্দোলন করতে দেখলাম না তাদের, কবে দেখবো জানি না।

শনিবার (২২ জুন) দুপুরে রাজধানীর ধানমণ্ডির আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। আন্দোলনের মাধ্যমে খালেদা জিয়াকে মুক্ত করা হবে বিএনপির মহাসচিব মির্জা ফখরুলের এমন বক্তব্য প্রসঙ্গে জানতে চাইলে এ মন্তব্য করেন ওবায়দুল কাদের।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, বিএনপি তাদের গঠনতন্ত্র থেকে ৭ ধারা বাদ দিয়ে তারাই প্রমাণ করেছে, তারা আত্নস্বীকৃত দুর্নীতিবাজ দল। দুর্নীতির বিরুদ্ধে যে ধারা, সে ধারা থেকে তারা সরে যাবে এটা চিন্তা করাটাও দুঃস্বপ্নেরই নামান্তর।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বক্তব্য প্রসঙ্গে জানতে চাইলে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, বিএনপির গণতন্ত্র তো স্ববিরোধিতায় পরিপূর্ণ। আন্দোলন কি করে করবে? তিনি নিজেই নির্বাচনে জয়ী হয়ে সংসদে যোগ দিলেন না অথচ ওই আসনে উপ-নির্বাচনে প্রার্থী মনোনয়ন দিলেন। এটা কোন গণতন্ত্র? এমন প্রশ্ন রাখেন কাদের।

তিনি আরও বলেন, তাদের নির্বাচিত ৫ জন সংসদ সদস্য জাতীয় সংসদে যোগ দিয়েছেন। সংরক্ষিত নারী আসনেও মনোনয়ন দিলেন। নারী সংসদ সদস্য হিসেবে শপথ নিলেন, সংসদেও গেলেন। কিন্তু দলের মহাসচিব নির্বাচিত হয়েও সংসদে আসলেন না। এই দ্বৈতনীতি যাদের, এটা কি ধরনের গণতন্ত্র।

খালেদা জিয়াকে মুক্ত করতে আন্দোলন জোরদার করা হবে মির্জা ফখরুলের এমন বক্তব্য প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, আমরা আবারও বলছি, আন্দোলন করে তারা খালেদা জিয়াকে মুক্ত করতে পারলে তারা করুক। তারা আন্দোলন করবে তো বার বারই বলে বেড়াচ্ছেন। এগুলো সেই পুরনো কথারই পুনরাবৃত্তি। আন্দোলন করার যদি তাদের সক্ষমতা থাকে, সাহস থাকে তবে করে দেখাক। গত ১০ বছরেও তো ১০ মিনিটের আন্দোলন দেখলাম না, কখন দেখবো জানি না।

সংবাদ সম্মেলনে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, খালিদ মাহমুদ চৌধুরী, এনামুল হক শামীম, দফতর সম্পাদক ড. আবদুস সোবাহান গোলাপ, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক মৃণাল কান্তি দাস, উপ-প্রচার সম্পাদক আমিনুল ইসলাম আমিন, কেন্দ্রীয় সদস্য এস এম কামাল হোসেনসহ আরও অনেকে। 

এএইচএস/আরআই/এসএমএম