• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুন ২২, ২০১৯, ০৭:৪৬ পিএম
সর্বশেষ আপডেট : জুন ২২, ২০১৯, ০৭:৪৬ পিএম

শ্বশুরবাড়িতে জামাতাকে শিকলে বেঁধে নির্যাতন, শাশুড়ি আটক

শ্বশুরবাড়িতে জামাতাকে শিকলে বেঁধে নির্যাতন, শাশুড়ি আটক
জামাতা সজীবকে উদ্ধার করে শাশুড়ি রহিমা বেগমকে ধরে নিয়ে যাচ্ছে পুলিশ ছবি : জাগরণ

বরিশালে শ্বশুরবাড়িতে স্ত্রীকে আনতে গিয়ে নির্যাতনের শিকার হয়েছেন সজীব বেপারী (২২) নামের এক যুবক। তাকে শিকলে বেঁধে শারীরিক ও মানসিক নির্যাতন করেছেন শাশুড়িসহ শ্বশুরবাড়ির লোকেরা। শনিবার (২২ জুন) নগরীর সিঅ্যান্ডবি রোড কাজীপাড়া এলাকায় এ ঘটনা ঘটে। খবর পেয়ে কোতোয়ালি মডেল থানার পুলিশ ঘটনাস্থলে পৌঁছে সজীবকে উদ্ধার ও তার শাশুড়ি রহিমা বেগমকে আটক করে।

নির্যাতনের শিকার সজীব বেপারী মুলাদী উপজেলার মৃধার হাট গ্রামের কামাল বেপারীর ছেলে। এক বছর আগে নগরীর সিঅ্যান্ডবি রোড কাজীপাড়া এলাকার বৃষ্টি আক্তারের সাথে বিয়ে হয় তার।

সজীব বেপারী অভিযোগ করে বলেন, বিয়ের পর থেকেই তার স্ত্রীকে স্বামীর বাড়িতে যেতে না দিয়ে বাবার বাড়িতে আটকে রাখেন শাশুড়ি রহিমা বেগম। শনিবার দুপুর ১টার দিকে স্ত্রী-সন্তানকে বাড়িতে নিয়ে যাওয়ার জন্য শ্বশুরবাড়িতে আসেন সজীব।

এ সময় শাশুড়ি তাতে বাধা দেন। বেশি জোরাজুরি করায় শাশুড়ি ক্ষিপ্ত হয়ে জামাতা এক সন্তানের জনক সজীবকে অকথ্য ভাষায় গালাগাল ও একপর্যায়ে তাকে শিকল দিয়ে ঘরের মধ্যে বেঁধে রাখেন শাশুড়ি রহিমা।

তথ্যের সত্যতা নিশ্চিত করে কোতোয়ালি মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. নূরুল ইসলাম বলেন, ওই যুবককে বিকাল ৪টা পর্যন্ত ঘরের মধ্যে শিকল দিয়ে বেঁধে রাখা হয়। পরে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে শিকলবন্দি অবস্থা থেকে সজীবকে উদ্ধার করে থানায় নিয়ে আসে।

ওসি বলেন, ঘটনাস্থল থেকে জামাতাকে শিকলে বেঁধে নির্যাতনের অপরাধে শাশুড়ি রহিমা বেগমকে আটক করা হয়েছে। তবে এখন পর্যন্ত কোনো মামলা হয়নি। নির্যাতনের শিকার সজীব মামলা করতে চাইলে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানিয়েছেন তিনি।

এনআই