• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
প্রকাশিত: জুন ২৪, ২০১৯, ০১:৩৬ পিএম
সর্বশেষ আপডেট : জুন ২৪, ২০১৯, ০১:৩৬ পিএম

মাদ্কদ্রব্যসহ আটক পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে মামলা 

মাদ্কদ্রব্যসহ আটক পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে মামলা 

৮ হাজার পিস ইয়াবা ও ২ কেজি গাঁজাসহ পুলিশের  উপ-পরিদর্শক হেলাল প্রামাণিক ডিবির হাতে গ্রেপ্তারের ঘটনায় তার বিরুদ্ধে মাদকদ্রব্য আইনে মামলা হয়েছে। রোববার রাতে পীরগঞ্জ থানায় ওই মামলা রুজু করা হয়। সেই সঙ্গে তাকে চাকরি হতে সাময়িক বরখাস্ত করা হয়েছে। পুলিশ সুপার মনিরুজ্জামান এসআই হেলালকে বরখাস্তের কথা নিশ্চিত করেছেন।

জানা যায়, পীরগঞ্জ থানার বিদায়ী উপ-পরিদর্শক ১০ দিন পূর্বে ঠাকুরগাঁও ম্যাজিস্ট্রেট কোর্টে পিএসআই পদে যোগদান করেন। তার পূর্বে তিনি পীরগঞ্জ থানায় এসআই পদে কর্মরত ছিলেন এবং থানার ওসির ঘনিষ্ঠজন হিসেবে দাপটের সঙ্গে চাকরি করেন। ওখান থেকে ২ মাস পূর্বে তাকে রানীশংকৈলে বদলি করা হয়। এসআই হেলাল পীরগঞ্জ থানা থেকে বদলি হলেও পীরগঞ্জ থানার অভ্যন্তরে সরকারি কোয়ার্টার ছাড়েননি। তার অনুপস্থিতে পীরগঞ্জ থানার সুইপার মানিক তার সরকারি কোয়ার্টারে বসবাস করতেন এবং তার নিজস্ব মোটর সাইকেল ব্যবহার করতেন।

রোববার দুপুরের দিকে ডিবি পুলিশের ওসি রফিকুল ইসলামের নেতৃত্বে ডিবি পুলিশের একটি চৌকষ দল দুপুর আড়াইটায় পীরগঞ্জ থানা অভ্যন্তরে এসআই হেলাল সরকারি কোয়ার্টারে অভিযান চালিয়ে ৮ হাজার পিস ইয়াবা, ফেন্সিডিল ও ২ কেজি গাঁজাসহ এসআই হেলাল ও তার সহযোগী ঝাড়ুদার মানিককে আটক করে।

এ ব্যাপারে পীরগঞ্জ সার্কেলের সহকারী পুলিশ সুপার মো. মোস্তাফিজার রহমান বলেন, গোপন সংবাদের ভিত্তিতে ডিবি দলটি অভিযান চালায় এবং ইয়াবা, ফেন্সিডিল ও গাঁজাসহ ঐ এসআই ও ঝাড়ুদারকে আটক করে থানায় সোপর্দ করা হয়।
আটক হেলাল বাড়ি নওগাঁ জেলায় ও ঝাড়ুদার মানিক এর বাড়ি ঠাকুরগাঁও জেলার রুহিয়া থানার মন্ডলাদাম গ্রামে। তার পিতার নাম বাদল দাস। 

ডিবি জানায়, ৫ দিন আগে পীরগঞ্জ উপজেলার পীরডাঙ্গী গোরস্তান থেকে মাদক ব্যবসায়ী আকিমুল ও তার স্ত্রীকে গ্রেপ্তার করে ডিবি। তাকে জিজ্ঞাসাবাদ করলে সে জানায়, এসআই হেলাল তাদের ইয়াবা ফেন্সিডিল ও গাঁজা সাপ্লাই করে থাকেন। সেদিন থেকেই হেলালের উপর নজর দারি শুরু করে ডিবি।

রোববার দুপুরে এসআই হেলাল কক্সবাজার থেকে ইয়াবার চালান নিয়ে পীরগঞ্জ থানার সরকারি বাসভবনে আসলে এর কিছুক্ষণ পর তার সহযোগী মানিক দাসও হাজির হয়। তখন ডিবি পুলিশের একটি দল ওই সরকারি কোয়ার্টারে অভিযান চালায় এবং মাদকদ্রব্যসহ তাদের আটক করতে সক্ষম হয়।

এ ঘটনায় ডিবির ইন্সপেক্টর রুপ কুমার সরকার বাদি হয়ে গ্রেপ্তারকৃত ২ জনসহ ৩ জনকে আসামি করে পীরগঞ্জ থানায় একটি মামলা দায়ের করে। পীরগঞ্জ থানার অফিসার ইনচার্জ বজলুর রশিদ মামলা রুজুর কথা নিশ্চিত করেছেন।

ঠাকুরগাঁও পুলিশ সুপার মনিরুজ্জামান জানান, গ্রেপ্তারকৃত হেলাল বিরুদ্ধে মাদকদ্রব্যসহ আটক ও মামলা রুজু হওয়ায় তাকে চাকরি হতে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

কেএসটি