• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুন ২৪, ২০১৯, ০২:০৩ পিএম
সর্বশেষ আপডেট : জুন ২৪, ২০১৯, ০৩:৫১ পিএম

চুয়াডাঙ্গায় ৫ পুলিশ সদস্য ক্লোজড

চুয়াডাঙ্গায় ৫ পুলিশ সদস্য ক্লোজড

চুয়াডাঙ্গায় কনস্টেবল নিয়োগে অনৈতিক সুবিধা গ্রহণের অভিযোগে এক ইন্সপেক্টরসহ ৫ পুলিশ সদস্যকে ক্লোজড করা হয়েছে। রোববার রাতে তাদেরকে ক্লোজড করে জেলা পুলিশ লাইনে সংযুক্ত করা হয়। এ ঘটনায় অতিরিক্ত পুলিশ সুপার (হেডকোয়াটার্স) আবুল বাশারকে প্রধান করে তিন সদস্যবিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। 

চলতি ট্রেইনি রিক্রুট কনস্টেবল পদে নিয়োগের এক মাস পূর্বে চুয়াডাঙ্গার পুলিশ সুপার মাহবুবুর রহমান পিপিএম (বার) ঘোষণায় জানান, এসএসসি পাস ও ১৮ বছরের ওপরে যাদের বয়স এবং যারা এ জেলার স্থায়ী বাসিন্দা, তারাই শুধু কনস্টেবল পদের নিয়োগ পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবেন। এ নিয়োগ প্রক্রিয়ায় সবার সহযোগিতায় প্রার্থীদের যোগ্যতার ভিত্তিতে চাকরি দেওয়া হবে। নিয়োগ প্রক্রিয়ায় যদি কেউ কোনো অনৈতিক সুবিধা গ্রহণের চেষ্টা করেন, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। 

তা ছাড়া অনৈতিক সুবিধা গ্রহণে বিষয়ে কারও কাছে কোনো প্রকার তথ্য থাকলে সঙ্গে সঙ্গে নির্দ্বিধায় তাকে জানানোর অনুরোধও জানান তিনি।

জানা গেছে, কনস্টেবল পদে অন্যান্য বারের চেয়েও চাকরি প্রত্যাশীর সংখ্যা ছিল চোখে পড়ার মতো। কনস্টেবল পদের চলমান নিয়োগ প্রক্রিয়ার রোববার (২৩ জুন) ছিল লিখিত পরীক্ষা। এই নিয়োগ প্রক্রিয়ার মধ্যেই অনৈতিক সুবিধা গ্রহণের তথ্য পান পুলিশ সুপার। ওই তথ্যের ভিত্তিতে একজন ইন্সপেক্টরসহ ৫ পুলিশ সদস্যকে তাৎক্ষণিকভাবে ক্লোজড করেন তিনি। 

এদিকে, তদন্ত কমিটির প্রতিবেদনের ভিত্তিতে অভিযুক্ত পুলিশ সদস্যদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানান পুলিশ সুপার মাহবুবুর রহমান পিপিএম (বার)।

কেএসটি