• ঢাকা
  • সোমবার, ৩০ নভেম্বর, ২০২০, ১৬ অগ্রহায়ণ ১৪২৭
প্রকাশিত: জুন ২৬, ২০১৯, ০৯:৩৯ এএম
সর্বশেষ আপডেট : জুন ২৬, ২০১৯, ১১:২০ এএম

মাইক্রোবাসের সিলিন্ডার বিস্ফোরণে একই পরিবারের ২০ জন দগ্ধ

জাগরণ প্রতিবেদক
মাইক্রোবাসের সিলিন্ডার বিস্ফোরণে একই পরিবারের ২০ জন দগ্ধ

চট্টগ্রামের পটিয়া উপজেলায় বাসের ধাক্কায় প্রবাসীযাত্রী বহনকারী একটি হাইস মাইক্রোবাসের গ্যাস সিলিন্ডার বিস্ফোরিত হয়ে একই পরিবারের ২০ সদস্য দগ্ধ হয়েছে। এদের মধ্যে ৩ জন শিশু ও বাকি সবাই বিভিন্ন বয়সী নারী ও পুরুষ রয়েছে। দগ্ধদের উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের (চমেক) বার্ন ইউনিটে ভর্তি করা হয়েছে।

গতকাল মঙ্গলবার (২৫ জুন) রাত ১১টার দিকে পটিয়া পৌরসভার ডাক-বাংলো মোড়ে এই ঘটনা ঘটে।

জানা যায়, চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর থেকে বিদেশফেরত যাত্রী নিয়ে একটি হাইস মাইক্রোবাস চন্দনাইশ উপজেলার সাতবাড়িয়ায় যাচ্ছিল। মাইক্রোবাসটি পটিয়ার ডাকবাংলো মোড়ে এলে পেছন থেকে একটি বাস ধাক্কা দিলে এর গ্যাস সিলিন্ডার ফুটো হয়ে যায়। এ সময় মাইক্রোবাসটি নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে একটি ইটের স্তূপে গিয়ে পড়লে সঙ্গে সঙ্গে বিস্ফোরণ ঘটে। পরে ফায়ার সার্ভিসের টিম স্থানীয়দের সহায়তায় দ্রুত দগ্ধ ও আহতদের উদ্ধার করে।

চমেক হাসপাতালের পুলিশ ফাঁড়ির নায়েক হামিদুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, দগ্ধ অবস্থায় ২০ জনকে রাত পৌনে ১২ টার দিকে হাসপাতালে আনা হয়। এদের মধ্যে ৩ জন শিশু ও বাকি সবাই বিভিন্ন বয়সী নারী-পুরুষ। তাদের ৩৬ নম্বর ওয়ার্ডে বার্ন ইউনিটে ভর্তি করা হয়েছে।

দগ্ধ ও আহতদের মধ্যে ১২ জনের নাম পাওয়া গেছে। এরা হলেন- আবুল কালাম, আবদুল আলম, মো. জহির, আরিফ, তৌহিদুল ইসলাম, লোকমান মিয়া, ইদ্রিস মিয়া, মো. হেলাল, মো. বেলাল, মো. জাহাঙ্গীর, মো. মামুন ও মো. আবির।


এইচ এম/একেএস