• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
প্রকাশিত: জুন ২৬, ২০১৯, ০৩:৫২ পিএম
সর্বশেষ আপডেট : জুন ২৬, ২০১৯, ০৩:৫৫ পিএম

এই না হলে নয়া পাকিস্তান!

লাইভ শোতে সাংবাদিক পেটালেন পাক নেতা

লাইভ শোতে সাংবাদিক পেটালেন পাক নেতা

দক্ষিণ এশিয়ার দেশ বাংলাদেশ-ভারত যখন গণতান্ত্রিক রাষ্ট্র ব্যবস্থার হাত ধরে প্রগতির পথে ধাবমান, ঠিক একই সময় এ অঞ্চলের অপর একটি রাষ্ট্র ক্রমেই অধঃপতনের দিকে যাচ্ছে। যার নাম পাকিস্তান।

একের পর এক রাজনৈতিক বিপর্যয় ও সাম্প্রদায়িক সন্ত্রাসবাদের পাশাপাশি দেশটির রাজনৈতিক নেতাদের দুর্নীতি ও অপকর্মের কারণে প্রায় প্রতিদিনই নানা সমালোচনার শিকার হচ্ছে দেশটি। আর সম্প্রতি, টেলিভিশনের লাইভ অনুষ্ঠানে, সাংবাদিককে পিটিয়ে রীতিমত হৈ চৈ ফেলে দিয়েছেন এক পাক নেতা।

বুধবার (২৬ জুন) আন্তর্জাতিক গণমাধ্যমে প্রকাশিত সংবাদের ভিত্তিতে জানা যায়, গত সোমবার (২৪ জুন) স্থানীয় সময় রাতে দেশটির এক সংবাদ চ্যানেলে টকশো চলছিল। যেখানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ক্ষমতাসীন দল তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) নেতা মাসুর আলি সিয়াল এবং বিশিষ্ট সাংবাদিক ও করাচি প্রেস ক্লাবের সেক্রেটারি ইমতিয়াজ খান ফারহান।

অনুষ্ঠানের এক পর্যায় কোনো বিষয় নিয়ে উত্তপ্ত বাক্য বিনিময়ের মধ্যেই হঠাৎ সাংবাদিক ইমতিয়াজকে মারতে শুরু করেন পিটিআই নেতা মাসুর। এ সময় ইমতিয়াজকে ধাক্কা দিয়ে স্টুডিওর মাটিতে ফেলে এলোপাথাড়ি কিল, চড়-লাথি মারতে থাকেন প্রধানমন্ত্রী ইমরান খানের অনুসারী দলের এই নেতা। 

এ দিকে সাংবাদিক ইমতিয়াজ ও নেতা মাসুরের এই হাতাহাতির সময় প্যানেলে উপস্থিত অন্য সদস্যরা পরিস্থিতি স্বাভাবিক করেন। যদিও এর কিছুক্ষণ পর তারা আবারও আলোচনা টেবিলে বসলে অনুষ্ঠান ফের শুরু হয়।

সেই ভিডিও মুহূর্তের মধ্যেই গোটা দুনিয়ায় ছড়িয়ে পড়ে। মূলত এর পরই সোশ্যাল মিডিয়াতে ইমরান খান ও তার দল নিয়ে ব্যাপক আলোচনা-সমালোচনার ঝড় শুরু হয়। যেখানে বিরোধীদের পাশাপাশি নিন্দা জানিয়েছেন খোদ সরকার দলের একাধিক সদস্য।

অপর দিকে পাক নেটিজেনদের একাংশ ইতোমধ্যে পিটিআই নেতার শাস্তির দাবিতে সরব হয়ে উঠেছে। এমনকি নিজ দলের নেতার বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা গ্রহণে সোশ্যাল মিডিয়ায় পাক প্রধানমন্ত্রী ইমরান খানের প্রতিও অনুরোধ জানিয়েছেন অনেকে।

এসকে