• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুন ২৮, ২০১৯, ০৫:০৮ পিএম
সর্বশেষ আপডেট : জুন ২৮, ২০১৯, ০৫:০৮ পিএম

রিফাত হত্যাকারীদের আশ্রয়দাতাদেরও শাস্তি দাবি নাসিমের 

রিফাত হত্যাকারীদের আশ্রয়দাতাদেরও শাস্তি দাবি নাসিমের 
শহীদ জননী জাহানারা ইমামের ২৫তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আলোচনা সভায় বক্তব্য রাখেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীয় সদস্য ও ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম - ছবি : জাগরণ

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীয় সদস্য ও ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম বলেছেন, বরগুনার রিফাত হত্যাকাণ্ডে শুধু সন্ত্রাসীদের নয়, তাদের আশ্রয়দাতাদেরও শাস্তির আওতায় আনতে হবে। শুক্রবার (২৮ জুন) রাজধানীর শিল্পকলা একাডেমির মহড়া হল কক্ষে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট আয়োজিত শহীদ জননী জাহানারা ইমামের ২৫তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

মোহাম্মদ নাসিম বলেন, শুধু রিফাতের হত্যাকারীদের গ্রেফতার করলেই হবে না। এরা রাজনৈতিক আশ্রয়ে থেকে এসব সন্ত্রাসী কর্মকাণ্ড চালায়। এদের স্থানীয় পুলিশও সহযোগিতা করে। এরা সন্ত্রাসী। এদের কোনো দল নেই। এরা বিএনপি-জামায়াতের চেয়েও ভয়ঙ্কর। 

মোহাম্মদ নাসিম বলেন, শেখ হাসিনা কাউকে খাতির করেন না। তিনি বিশ্বজিৎ ও নুসরাত হত্যাকাণ্ডের বিচার করেছেন। রিফাতের হত্যাকারীরা দীর্ঘদিন ধরে সন্ত্রাসী কর্মকাণ্ড করে আসছে। তাই আমি অনুরোধ করব, কোনো আইনজীবী এদের মতো সন্ত্রাসীদের আইনি সহায়তা দেবেন না। এদের পক্ষে দাঁড়াবেন না। তিনি আরও বলেন, কোনো বিচারপতি যদি এসব সন্ত্রাসীদের জামিন দেন, তাদের বিরুদ্ধে জনগণকে নিয়ে রুখে দাঁড়াতে হবে। 

নাসিম বলেন, ঋণখেলাপিরা কীভাবে হাইকোর্ট থেকে জামিন নেন, এটা আমি বুঝতে পারছি না।

শহীদ জননী জাহানারা ইমাম প্রসঙ্গে নাসিম বলেন, তিনি ছিলেন একজন মহিয়সী নারী। তিনি ক্যান্সার নিয়ে ঘাতকদের বিচারের দাবিতে আন্দোলন করেছেন। তিনি শেষ পর্যন্ত রাষ্ট্রদ্রোহী মামলা নিয়ে মৃত্যুবরণ করেছেন। এই মামলা হয়েছিল বিএনপির আমলে। এ জন্য খালেদা জিয়ার বিচার হওয়া উচিত।

সংগঠনের নেত্রী দিনাত জাহান মুন্নির সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য মোজাফ্ফর হোসেন পল্টু, সাবেক মন্ত্রী এডভোকেট কামরুল ইসলাম, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, যুগ্ম সাধারণ সম্পাদক ডা. দিলীপ রায়, কৃষক লীগের সিনিয়র সহ-সভাপতি শেখ জাহাঙ্গীর আলম, সংগঠনের সাধারণ সম্পাদক অরুণ সরকার রানা, অভিনেত্রী তানভীন সুইটি, সাংবাদিক সমীরণ রায় প্রমুখ।

এএইচএস/এফসি

আরও পড়ুন