• ঢাকা
  • বুধবার, ২১ অক্টোবর, ২০২০, ৬ কার্তিক ১৪২৭
প্রকাশিত: জুন ২৯, ২০১৯, ০৪:৩৬ পিএম
সর্বশেষ আপডেট : জুন ২৯, ২০১৯, ০৪:৩৬ পিএম

বিচার চেয়ে শিক্ষক-শিক্ষার্থীদের মানববন্ধন

পাবনায় ছাত্রীদের উত্ত্যক্তের প্রতিবাদ করায় বখাটেদের কলেজে ভাঙচুর

পাবনা সংবাদদাতা
পাবনায় ছাত্রীদের উত্ত্যক্তের প্রতিবাদ করায় বখাটেদের কলেজে ভাঙচুর

ছাত্রীদের উত্ত্যক্ত করার প্রতিবাদ করায় পাবনা শহীদ এম মনসুর আলী কলেজে হামলা ও ভাঙচুর চালিয়েছে সন্ত্রাসীরা। শনিবার (২৯ জুন) দুপুরে এ ঘটনা ঘটে। ঘটনার প্রতিবাদে বিক্ষোভ ও মানববন্ধন করে সন্ত্রাসীদের বিচার দাবি করেন শিক্ষক ও শিক্ষার্থীরা।

শিক্ষার্থীরা জানায়, ছাত্রীদের কমনরুমের সামনে কতিপয় বখাটে শিক্ষার্থীদের অশোভন ইঙ্গিত করে উত্ত্যক্ত করছিল। বিষয়টি জানতে পেরে কলেজের অধ্যক্ষ সেখানে গিয়ে তাদের ধমক দিয়ে বের করে দেন। এ ঘটনার আধা ঘণ্টা পর ওই বখাটেরা পার্শ্ববর্তী গোলাপবাগ এলাকার আকাশ, হাসান, পিন্টুসহ দলবল নিয়ে ক্যাম্পাসে এসে ভাঙচুর করে। এ সময় সন্ত্রাসীদের ভয়ে ক্যাম্পাসে আতঙ্ক ছড়িয়ে পড়ে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

ঘটনার প্রতিবাদে কলেজের সামনে মহাসড়কে বিক্ষোভ ও মানববন্ধন করেন শিক্ষক-শিক্ষার্থীরা। মানববন্ধন থেকে তারা অবিলম্বে হামলাকারীদের গ্রেফতারের দাবি জানান।

কলেজের সহকারী অধ্যাপক আশরাফ আলী জানান, কলেজের পরিবেশ ভালো রাখতে বখাটেদের কলেজ ক্যাম্পাস থেকে বের করে দেওয়া হয়। কিন্তু তারা এতটাই উচ্ছৃঙ্খল যে তারা আবার দলবল নিয়ে এসে ক্যাম্পাসে ফুলের টব ভাঙচুর করে ভীতিকর পরিবেশ সৃষ্টি করে এবং অস্ত্র দেখিয়ে শিক্ষকদের ভয় দেখায়। এ ঘটনার বিচার হওয়া উচিত।

পাবনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওবাইদুল হক জানান, এ ঘটনায় কলেজের অধ্যক্ষ আব্দুস সামাদ বাদী হয়ে কয়েকজনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামাদের আসামি করে মামলা দায়ের করেছেন। সন্ত্রাসীদের গ্রেফতারে অভিযান চলছে। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রাখতে কলেজে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

এনআই