• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুলাই ৯, ২০১৯, ০৩:০৫ পিএম
সর্বশেষ আপডেট : জুলাই ৯, ২০১৯, ০৩:০৫ পিএম

ঘুষ গ্রহণ মামলায় নাজমুল হুদা দম্পতির আগাম জামিন

ঘুষ গ্রহণ মামলায় নাজমুল হুদা দম্পতির আগাম জামিন
নাজমুল হুদা দম্পতি- ফাইল ছবি

ঘুষ গ্রহণের অভিযোগে দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা মামলায় আগাম জামিন পেয়েছেন নাজমুল হুদা দম্পতি। 

মঙ্গলবার (০৯ জুলাই) বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কে এম হাফিজুল আলমের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ জামিন মঞ্জুর করেন। মামলার তদন্ত সম্পন্ন না হওয়া পর্যন্ত তারা জামিনে থাকবেন। 

আদালতে আবেদনের পক্ষে আইনজীবী হিসেবে নাজমুল হুদা নিজেই শুনানি করেন। দুদকের পক্ষে ছিলেন আইনজীবী খুরশিদ আলম খান। আর রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক।

গতকাল সোমবার নাজমুল হুদার এক আবেদন নিষ্পত্তি করে ওই মামলাটির তদন্ত চার মাসের মধ্যে নিষ্পত্তি করতে দুদককে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

আইনজীবী খুরশিদ আলম খান বলেন, ২০০৮ সালের ১৮ জুন রাজধানীর মতিঝিল থানায় নাজমুল হুদা দম্পতির বিরুদ্ধে যমুনা সেতুর পরিচালনা ও রক্ষণাবেক্ষণ কাজের জন্য ঠিকাদার প্রতিষ্ঠানের কাছ থেকে ঘুষ নেয়ার অভিযোগে মামলাটি করে দুদক।

পরে তার আবেদনের পরিপ্রেক্ষিতে ২০১৬ সালে হাইকোর্ট মামলাটি বাতিল করে রায় দেন। এর বিরুদ্ধে দুদক আপিল বিভাগে আবেদন করেন।

২০১৭ সালের ৭ জুন আপিল বিভাগ হাইকোর্টের ওই সিদ্ধান্ত বাতিল ঘোষণা করেন।

এ মামলায় চলতি বছরের মার্চে তারা হাইকোর্ট থেকে আগাম জামিন নিয়েছেন উল্লেখ করে এ অবস্থায় ব্যারিস্টার নাজমুল হুদা মামলা বাতিলের আবেদন করেছিলেন। গতকাল ৮ জুলাই শুনানি শেষে আদালত তার আবেদন নিষ্পত্তি করে ৪ মাসের মধ্যে এ মামলার তদন্ত প্রতিবেদন দিতে দুদককে নির্দেশ দিয়েছেন। তদন্ত শেষ না পর্যন্ত আজ মঙ্গলবার তাদের জামিনের মেয়াদ বৃদ্ধি করলে আদালত।

এমএ/বিএস 
 

আরও পড়ুন