• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুলাই ৯, ২০১৯, ০৬:৪৯ পিএম
সর্বশেষ আপডেট : জুলাই ৯, ২০১৯, ০৬:৪৯ পিএম

ফেসবুকের বন্ধুকে অপহরণ, মুক্তিপণে মুক্ত, গ্রেফতার ৪

ফেসবুকের বন্ধুকে অপহরণ, মুক্তিপণে মুক্ত, গ্রেফতার ৪
ফেসবুকের বন্ধুকে অপহরণের অভিযোগে গ্রেফতার ৪ অপহরণকারী ছবি : জাগরণ

ফেসবুকে পরিচয়, অতঃপর বন্ধুত্ব, বন্ধুর ডাকেই ছুটে এলেন নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে। আর সেই বন্ধুকে অপহরণ করে আটকে রেখে ৪০ হাজার টাকা মুক্তিপণ আদায় করে ছেড়ে দিল অপহরণকারী বন্ধু। অপহৃত যুবকের নাম মো. মিঠুন (২৪)। তিনি একই জেলার রূপগঞ্জ উপজেলার বরালো এলাকার সূর্যত আলীর ছেলে। অপহরণকারীদের কাছ থেকে মুক্তি পেয়ে ওইদিন রাতেই সিদ্ধিরগঞ্জ থানায় এসে অভিযোগ করেন মিঠুন।

অভিযোগের সূত্র ধরে পুলিশ ৪ অপহরণকারীকে আটক করে এবং মুক্তিপণ আদায়ের ৪০ হাজার টাকার মধ্যে ১৫ হাজার টাকা ও ৭টি মোবাইল ফোন ও একটি রুপার চেইন উদ্ধার করে।

আটককৃতরা হলেন আলাউদ্দিন (২৪), মো. শুভ (২৩), ইমন (১৮), রফিকুল ইসলাম (২৩)। এ সময় মূল অপহরণকারী (ফেসবুকের বন্ধু) রুবেল ওরফে সুজন (২৫) পালিয়ে যায়। ঘটনাটি ঘটেছে সোমবার (৮ জুলাই) দুপুরে সিদ্ধিরগঞ্জের জালকুড়ি আরকে পার্ক এলাকায়।

এ ঘটনায় অপহৃত রুবেল মঙ্গলবার (৯ জুলাই) দুপুরে থানায় মামলা করলে আটকদের গ্রেফতার দেখিয়ে আদালতে পাঠানো হয়। সিদ্ধিরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মীর শাহীন শাহ পারভেজ জানান, রূপগঞ্জ উপজেলার মিঠুনের সাথে ফেসবুকে সিদ্ধিরগঞ্জের জালকুড়ি এলাকার রুবেল ওরফে সুজনের বন্ধুত্ব হয়। প্রায়ই তারা ফেসবুকে কথা বলতেন এবং উভয়েই উভয়কে বেড়াতে আসতে বলতেন। সেই সূত্র ধরে সোমবার দুপুরে মিঠুন চালকুড়ি বাসস্ট্যান্ডে আসেন। সেখান থেকে রুবেল তার সহযোগী ইমনের মাধ্যমে মিঠুনকে জালকুড়ি আরকে পার্কের পেছনে নিয়ে আসে।

সেখানে রুবেল ও তার ৪ সহযোগী মিঠুনকে আটকে রেখে মারধর করে তার সাথে থাকা টাকা-পয়সা, মোবাইল ও একটি রুপার চেইন ছিনিয়ে নেয়। পরে রুবেল তার মোবাইল থেকে মিঠুনের ভগ্নিপতির কাছে ফোন করে মুক্তিপণ হিসেবে ৮০ হাজার টাকা দাবি করলে তিনি বিকাশের মাধ্যমে রুবেলকে ৪০ হাজার টাকা দেন। টাকা পেয়ে তারা মিঠুনকে ছেড়ে দেয়।

ছাড়া পেয়ে মিঠুন থানায় এসে অভিযোগ করলে অভিযান চালিয়ে ৪ অপহরণকারীকে আটক করা হয়। পরে অপহৃত রুবেল মঙ্গলবার দুপুরে থানায় মামলা করলে অপহরণকারীদের গ্রেফতার দেখিয়ে আদালতে পাঠানো হয়।

এনআই

আরও পড়ুন