• ঢাকা
  • শুক্রবার, ১৯ জুলাই, ২০১৯, ৩ শ্রাবণ ১৪২৬
Bongosoft Ltd.
প্রকাশিত: জুলাই ১১, ২০১৯, ০৮:১১ পিএম
সর্বশেষ আপডেট : জুলাই ১১, ২০১৯, ০৮:১১ পিএম

বরিশালে মার্কিন রাষ্ট্রদূত মিলার

বাংলাদেশ বিশ্ব দরবারে মোহনীয় পর্যায়ে যাবে

বরিশাল সংবাদদাতা
বাংলাদেশ বিশ্ব দরবারে মোহনীয় পর্যায়ে যাবে
অক্সফোর্ড মিশনে মার্কিন রাষ্ট্রদূত মিলার ব্রিটিশ বাংলাদেশি লুসি হান্টের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন - ছবি : জাগরণ

বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলার বলেছেন, এই দেশটির যাত্রা শুরু হয়েছিল মাত্র ৪৭ বছর আগে। অতি শিগগির দেশটি স্বাধীনতার ৫০ বছর উদ্‌যাপন করবে। আমেরিকার একজন প্রতিনিধি হিসেবে বাংলাদেশে দায়িত্ব পালন বেশ উপভোগ করছি। অতি শিগগির দেশটি আন্তর্জাতিক পর্যায়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। উন্নয়ন ও গণতন্ত্রের যাত্রা দেশটিকে বিশ্ব দরবারে খুবই মোহনীয় পর্যায়ে নিয়ে যাবে বলে মন্তব্য করেন মার্কিন রাষ্ট্রদূত।

বরিশাল সফরের তৃতীয় এবং শেষ দিন বৃহস্পতিবার (১১ জুলাই) দুপুরে নগরীর ঐতিহাসিক অক্সফোর্ড মিশন পরিদর্শনকালে মার্কিন রাষ্ট্রদূত সাংবাদিকদের এসব কথা বলেছেন।

রাষ্ট্রদূত আরো বলেন, ‘বাংলাদেশের রাজনৈতিক, সামাজিক ও অর্থনৈতিক অবস্থা খুবই শান্তিপূর্ণ। বাংলাদেশে আসার পর দেশের ৮টি বিভাগ ঘুরে দেখেছি। এ দেশে একটি সৌহার্দ্যপূর্ণ অবস্থা বিরাজ করছে। বিশেষ করে বরিশালের সৌন্দর্য আমাকে মুগ্ধ করেছে।’

এর আগে সফরের তৃতীয় দিন বৃহস্পতিবার দুপুর ২টার দিকে নগরীর ঐতিহ্যবাহী অক্সফোর্ড মিশন পরিদর্শনে যান মার্কিন রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলার। এ সময় তিনি চার্চে প্রার্থনায় অংশ নেন এবং ফাদারসহ অন্যদের সাথে কুশল বিনিময় করেন। তাছাড়া সেখানে অবস্থানরত বাংলাদেশের মুক্তিযুদ্ধে অবদান রাখা ব্রিটিশ ও বাংলাদেশি নাগরিক লুসি হল্টের সাথে সাক্ষাৎ করেন। পরে অক্সফোর্ড মিশন বিদ্যালয় পরিদর্শন করেন মার্কিন রাষ্ট্রদূত। এ সময় শিক্ষার্থীরা তাকে ফুল দিয়ে অভ্যর্থনা জানান।

তাছাড়া দুপুর ১টার দিকে রাষ্ট্রদূত নগরীর নতুন বাজার এলাকার ঐতিহ্যবাহী শ্রীশ্রী শংকর মঠ পরিদর্শনে যান। সেখানে বেশ কিছুক্ষণ অবস্থানকালে সংশ্লিষ্টদের খোঁজখবর নেন তিনি। বিকেল ৪টায় তিনি বিমানযোগে ঢাকার উদ্দেশে রওনা হন।

এর আগে গত বুধবার বরিশালের কড়াপুরে মোগল আমলে নির্মিত মিয়াবাড়ি মসজিদ পরিদর্শন করেন তিনি। ৩ দিনের সফরে মঙ্গলবার নৌপথে বরিশাল আসেন মার্কিন রাষ্ট্রদূত। ওইদিন বিকেলে তিনি বরিশালের বিভাগীয় কমিশনার রাম চন্দ্র দাস এবং রেঞ্জ ডিআইজির মো. শফিকুল ইসলাম ও মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. শাহাবুদ্দিন খানের সাথে মতবিনিময় করেন।

এনআই

আরও পড়ুন

Islami Bank
ASUS GLOBAL BRAND