• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
প্রকাশিত: জুলাই ১৩, ২০১৯, ০৯:৫৬ পিএম
সর্বশেষ আপডেট : জুলাই ১৩, ২০১৯, ০৯:৫৬ পিএম

চাটমোহর সরকারি কলেজের ৫২ শিক্ষকের ক্লাস বর্জন

চাটমোহর সরকারি কলেজের ৫২ শিক্ষকের ক্লাস বর্জন

পাবনার চাটমোহর সরকারি কলেজের অধ্যক্ষের অপসারণ দাবিতে শনিবার (১৩ জুলাই) থেকে ক্লাস বর্জন শুরু করেছেন কলেজটির ৫২ জন শিক্ষক। এতে ব্যাহত হচ্ছে শিক্ষা কার্যক্রম, বিপাকে পড়েছে শিক্ষার্থীরা।

শিক্ষক আত্তীকরণ ফাইল যথাসময়ে সংশ্লিষ্ট দপ্তরে পাঠাননি অধ্যক্ষ। এ কারণে অধ্যক্ষের অপসারণের দাবিতে আন্দোলনে নেমেছেন সংক্ষুব্ধ ৫২ জন শিক্ষক।

শিক্ষক আত্তীকরণের ফাইল কেন যথাসময়ে সংশ্লিষ্ট দপ্তরে পাঠানো যায়নি, এ নিয়ে তিন ধরনের বক্তব্য পাওয়া গেছে আন্দোলনকারী শিক্ষক, অধ্যক্ষ ও উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছ থেকে। সংক্ষুব্ধ শিক্ষক কামাল মোস্তফা, লিলি আক্তার ও রাবেয়া সুলতানা বলেন, অধ্যক্ষেকর যোগ্যতার ঘাটতি আছে। এ কারণে  নিজে বাদ পড়ার ভয়ে ফাইলটি ঠিক সময়ে পাঠাননি তিনি।

অধ্যক্ষ মিজানুর রহমান বলছেন, শিক্ষকদের অভিযোগ সত্য নয়। ইউএনওর কারণেই এ জটিলতার সৃষ্টি হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) অসীম কুমার সরকার বলেছেন, অধ্যক্ষের অসহযোগিতার কারণেই শিক্ষক আত্তীকরণ ফাইলটি ঠিক সময়ে পাঠানো যায়নি। তিনি ভুয়া বিল-ভাউচার জমা দিয়েছেন।

প্রসঙ্গত, ক্লাস বর্জনের আগে আগে একই দাবিতে আলাদা আলাদা দিনে লিফলেট বিতরণ, মানববন্ধন, অবস্থান কর্মসূচি পালন করেন এসব শিক্ষক। অধ্যক্ষের দুর্নীতি-অনিয়ম তুলে ধরে পৌর এলাকাজুড়ে করা হয় পোস্টারিং। অধ্যক্ষের অনিয়ম-দুর্নীতির ফিরিস্তি তুলে ধরে নালিশ দেন সংশ্লিষ্ট বিভিন্ন দপ্তরে। তদন্তে অনিয়ম ও দুর্নীতির প্রমাণ পেয়েছেন সংশ্লিষ্টরা। এ তথ্য নিশ্চিত করেছে কলেজের একাধিক সূত্র।

এনআই

আরও পড়ুন