• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুলাই ১৪, ২০১৯, ১০:৩০ পিএম
সর্বশেষ আপডেট : জুলাই ১৪, ২০১৯, ১০:৩০ পিএম

রিফাত হত্যার দায় স্বীকার টিকটক হৃদয় ও রাতুল সিকদারের

রিফাত হত্যার দায় স্বীকার টিকটক হৃদয় ও রাতুল সিকদারের

রিফাত শরীফ হত্যার সাথে জড়িত থাকার কথা স্বীকার করে ১৬৪ ধারায় জবানবন্দি দিয়েছে টিকটক হৃদয় ও রাতুল সিকদার।

রোববার (১৪ জুলাই) বিকেল সাড়ে ৫টার দিকে তাদেরকে বরগুনার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ সিরাজুল ইসলাম গাজীর আদালতে হাজির করা হয়। রাত সাড়ে ৮টার দিকে তারা বিচারকের কাছে হত্যার দায় স্বীকার করেছে। রিফাত হত্যা মামলায় এখন পর্যন্ত ৯ জন স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে।

মামলার তদন্তকারী কর্মকর্তা বরগুনা থানার পরিদর্শক (তদন্ত) মো. হুমায়ূন কবির জানিয়েছেন, রিফাত হত্যা মামলার এজাহারভুক্ত ১২ নম্বর আসামি টিকটক হৃদয়কে গত ৩ জুলাই প্রথমবারের মতো ৫ দিনের রিমান্ডে নেয়া হয়েছিল। গত ১০ জুলাই পুনরায় তাকে আদালতে হাজির করে আরো ৭ দিনের রিমান্ডের আবেদন করা হয়। বিচারক পুনরায় তার ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেন। রোববার আদালতে হাজির করা হলে সে হত্যার সাথে জড়িত থাকার কথা স্বীকার করে ১৬৪ ধারায় জবানবন্দি দেয়।

সন্দেহভাজন আসামি রাতুল সিকদারকে ১১ জুলাই গ্রেফতারের পর ৩ দিনের রিমান্ডে নেয়া হয়েছিল। রাতুলও রোববার স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে। বরগুনা থানার পরিদর্শক (তদন্ত) মো. হুমায়ূন কবির এ তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে গত ১ জুলাই মামলার এজাহারভুক্ত ১১ নম্বর আসামি অলি ও তানভীর, ৪ জুলাই রাতে মামলার ৪ নম্বর আসামি চন্দন ও ৯ নম্বর আসামি মো. হাসান, ৫ জুলাই রাতে মো. সাগর ও নাজমুল হাসান এবং ১০ জুলাই রাতে রাফিউল ইসলাম রাব্বী আদালতে হাজির হয়ে বিচারকের সামনে রিফাত শরীফ হত্যার সাথে জড়িত থাকার কথা স্বীকার করে ১৬৪ ধারায় জবানবন্দি দিয়েছে।

বরগুনার পুলিশ সুপার মো. মারুফ হোসেন জানিয়েছেন, রিফাত হত্যা মামলায় রোববার পর্যন্ত ১৪ জন আসামি গ্রেফতার হয়েছে। প্রধান আসামি নয়ন বন্ড ২ জুলাই ভোররাতে পুলিশের সাথে বন্দুকযুদ্ধে নিহত হয়েছে। দ্বিতীয় আসামি রিফাত ফরাজীকে ৩ জুলাই রাতে পুলিশ গ্রেফতার করে। তাকে হত্যা মামলায় ৭ দিন জিজ্ঞাসাবাদ শেষে অস্ত্র মামলায় আরো ৭ দিনের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করছে। মঙ্গলবার (১৬ জুলাই) রিফাত ফরাজীর ১৪ দিনের রিমান্ড শেষ হবে। কামরুল হাসান সাইমুনকে চার দফায় ১৬ দিন ও আরিয়ান শ্রাবণকে দুই দফায় ১০ দিনের রিমান্ডে নিয়ে পুলিশ জিজ্ঞাসাবাদ করছে।

এনআই

আরও পড়ুন