• ঢাকা
  • মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুলাই ১৬, ২০১৯, ০৮:১৬ পিএম
সর্বশেষ আপডেট : জুলাই ১৬, ২০১৯, ০৮:১৬ পিএম

সাতক্ষীরায় ৪ কোটি টাকা নিয়ে উধাও বিকাশের ডিস্ট্রিবিউটর

সাতক্ষীরায় ৪ কোটি টাকা নিয়ে উধাও বিকাশের ডিস্ট্রিবিউটর
অফিস বন্ধ করে গা ঢাকা দিয়েছেন বিকাশের সাতক্ষীরা জেলা ডিস্ট্রিবিউটর ফারুক হোসেন  -  ছবি : জাগরণ

এক হাজার এজেন্টের ৪ কোটি টাকা হাতিয়ে নিয়ে অফিস ও বাড়িতে তালা ঝুলিয়ে গা ঢাকা দিয়েছেন ‘বিকাশ’ এর সাতক্ষীরা জেলা ডিস্ট্রিবিউটর ফারুক হোসেন। এজেন্টরা এর প্রতিবাদে সংবাদ সম্মেলন করে জমা টাকা ফেরত ও ফারুকসহ সংশ্লিষ্টদের গ্রেফতারের দাবি জানিয়েছেন। এ ঘটনায় সাতক্ষীরা সদর থানায় মামলা হয়েছে।

মঙ্গলবার (১৬ জুলাই) সকালে সাতক্ষীরা প্রেসক্লাবে এসে জেলার এজেন্টরা সংবাদ সম্মেলনে বলেন, তারা আজ থেকে সাতক্ষীরায় বিকাশের কার্যক্রম বন্ধ রাখছেন। অভিযোগ করে তারা বলেন, সোমবার (১৫ জুলাই) সকাল থেকে জেলার এজেন্টরা ডিস্ট্রিবিউটরের খোঁজ পাচ্ছেন না। তার সব ফোন বন্ধ। তার অফিসে তালা, বাড়িতেও ঝুলছে তালা। সংবাদ সম্মেলনে তারা বলেন, প্রতিদিন তারা বিকাশ ডিস্ট্রিবিউটরের সিমে টাকা দেন। কিন্তু প্রয়োজনমতো টাকা চাইলে তা আর পান না। এ অবস্থা চলতে থাকায় তাদের ব্যবসা গুটিয়ে যেতে বসেছে।

এজেন্টদের অভিযোগ, বিকাশ ডিস্ট্রিবিউটর তাদের টাকা হাতিয়ে নিয়ে হুন্ডির কাজে ব্যবহার করছেন। টাকা হাতিয়ে নিয়ে এখন তিনি দুবাই পাড়ি দিয়েছেন বলে তারা জানতে পেরেছেন। সেখানে তার হোটেল ব্যবসা রয়েছে বলে জানান এজেন্টরা।

তারা অভিযোগ করে আরও বলেন, সোমবার সকালে ডিস্ট্রিবিউটর ফারুক তাদের ফোন করে সকাল ১০টার মধ্যে টাকা চান। এই টাকা তার সিমে দেওয়ার পর থেকে তার খোঁজ মিলছে না।

খবর পেয়ে সাতক্ষীরা সদর থানার এসআই তরিকুল ইসলাম বিকাশ ডিস্ট্রিবিউটরের অফিসে গিয়ে তিনজনকে খুঁজে পান। তারা হলেন কর্মচারী ইব্রাহীম, বিশ্বজিৎ ও  মো. মাসুম বিল্লাহ। তাদের থানায় এনে জিজ্ঞাসাবাদ করে জিম্মায় দেয়া হয়েছে।

অন্যদিকে সকালে বিকাশ এজেন্ট আকতার হোসেন ডিস্ট্রিবিউটর ফারুক হোসেনসহ সাতজনকে আসামি করে সাতক্ষীরা সদর থানায় একটি মামলা করেছেন। এই মামলার আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে বলে জানায় পুলিশ। ফারুক সপরিবারে পালিয়ে যাওয়ায় গৃহনির্মাণ ঋণদাতা স্ট্যান্ডার্ড ব্যাংক তার বাড়ির গেটে তালা ও নোটিশ ঝুলিয়ে দিয়েছে।

জানতে চাইলে সাতক্ষীরার ভারপ্রাপ্ত পুলিশ সুপার মো. ইলতুতমিস বলেন, আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে। তবে ফারুকের বিদেশে পালিয়ে যাওয়ার সম্ভাবনাও রয়েছে।

এনআই

আরও পড়ুন