• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুলাই ১৬, ২০১৯, ০৯:৪০ পিএম
সর্বশেষ আপডেট : জুলাই ১৬, ২০১৯, ০৯:৪০ পিএম

ময়মনসিংহে আ’লীগের বিভাগীয় প্রতিনিধি সভায় আমু

ঐক্যবদ্ধভাবে সাংগঠনিক শক্তি বৃদ্ধির আহ্বান

ঐক্যবদ্ধভাবে সাংগঠনিক শক্তি বৃদ্ধির আহ্বান
ময়মনসিংহ বিভাগীয় প্রতিনিধি সভায় উপস্থিত আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা  -  ছবি : জাগরণ

বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য সাবেক মন্ত্রী আমির হোসেন আমু এমপি দলীয় নেতা-কর্মীদের দলীয় অনুশাসন মেনে নিয়ে ও দলের শৃঙ্খলা রক্ষা করে দলকে সুসংগঠিত করার লক্ষ্যে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান জানিয়েছেন।

তিনি মঙ্গলবার (১৬ জুলাই) বিকেলে ময়মনসিংহ টাউন হল প্রাঙ্গণে তারেক স্মৃতি মিলনায়তনে বাংলাদেশ আওয়ামী লীগ ময়মনসিংহ বিভাগীয় প্রতিনিধি সভা উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশকে উন্নয়নের রোড মডেলে পরিণত করেছেন। শেখ হাসিনার এই কর্মকাণ্ডকে তৃণমূল মানুষের কাছে নিয়ে যেতে হবে। এজন্য সবচেয়ে বেশি প্রয়োজন সাংগঠনিক তৎপরতা।

আমু আরও বলেন, শেখ হাসিনা ও বঙ্গবন্ধু বেঁচে থাকবেন তত দিন, যত দিন আওয়ামী লীগ জীবিত থাকবে। জাতির জনক বঙ্গবন্ধুর নেতৃত্বে বাংলাদেশ স্বাধীন হয়েছে। বঙ্গবন্ধু আজীবন গণতন্ত্র, মানুষের অধিকার প্রতিষ্ঠায় ও অর্থনৈতিক মুক্তির লক্ষ্যে সংগ্রাম করে গেছেন। এ জন্য তাকে বিভিন্নভাবে নির্যাতন ভোগ করতে হয়েছে। বঙ্গবন্ধুর স্বপ্ন সোনার বাংলা গড়ার লক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশের এই অগ্রযাত্রায় সবাইকে শরিক হওয়ার আহ্বান জানান তিনি।

সভার শুরুতে বঙ্গবন্ধু ও তার পরিবারের সদস্য ও শহীদ জাতীয় চার নেতার স্মরণে ১ মিনিট নীরবতা পালন করা হয়।

প্রতিনিধি সভায় সভাপতিত্ব করেন শিক্ষামন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ডা. দীপু মনি এমপি। কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট মো. মিসবাহ উদ্দিন সিরাজ ও ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মোয়াজ্জেম হোসেন বাবুলের সঞ্চালনায় প্রতিনিধি সভায় বক্তব্য দেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য সাবেক কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরী এমপি, প্রেসিডিয়াম সদস্য ও কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক এমপি, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, সাংস্কৃতিক সম্পাদক অসীম কুমার উকিল এমপি, সাবেক মন্ত্রী মীর্জা আজম এমপি, শিক্ষাবিষয়ক সম্পাদক শামসুন্নাহার চাঁপা, সদস্য মারুফা আক্তার পপি, হুইপ আতিকুর রহমান আতিক এমপি, সাবেক ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান, মহানগর আওয়ামী লীগের সভাপতি এহতেশামুল আলম, ময়মনসিংহ সিটি করপোরেশনের মেয়র ইকরামুল হক টিটু প্রমুখ।

এর আগে স্বাগত বক্তব্য দেন ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট জহিরুল হক খোকা।

এছাড়া উপস্থিত ছিলেন সাবেক মন্ত্রী রেজাউল করিম হীরা, জেনারেল (অব.) শাফায়েতুল ইসলাম, সাবেক উপমন্ত্রী আরিফ খান জয়, নাজিম উদ্দিন আহমেদ এমপি, অ্যাডভোকেট মোসলেম উদ্দিন এমপি, কাজিম উদ্দিন আহমেদ ধন এমপি, মনিরা সুলতানা মনি এমপিসহ ময়মনসিংহ, জামালপুর, শেরপুর ও নেত্রকোনা জেলার সংসদ সদস্য, জেলা পরিষদ চেয়ারম্যান, পৌর মেয়র, উপজেলা চেয়ারম্যানসহ দলীয় নেতাকর্মীরা।

উল্লেখ্য, ২০২১ সালে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদ্‌যাপন ও স্বাধীনতার ৫০ বছর পূর্তি এবং তৃণমূল পর্যায় থেকে কেন্দ্র পর্যন্ত বাংলাদেশ আওয়ামী লীগকে কল্যাণমুখী গণমানুষের সংগঠনে পরিণত করার লক্ষ্যে এই বিভাগীয় প্রতিনিধি সভা অনুষ্ঠিত হয়েছে।

এনআই

আরও পড়ুন