• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
প্রকাশিত: জুলাই ১৭, ২০১৯, ১০:০২ এএম
সর্বশেষ আপডেট : জুলাই ১৭, ২০১৯, ১০:০৮ এএম

টেকনাফে বিজিবির সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ২

টেকনাফে বিজিবির সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ২

কক্সবাজারে ইয়াবার চালান খালাস করতে গিয়ে বিজিবির সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ চাঁদপুর ও যশোরের দুই যুবক নিহত হয়েছেন। এ সময় ঘটনাস্থল থেকে একটি আগ্নেয়াস্ত্র, ১০ হাজার পিস ইয়াবা ও তিন রাউন্ড কার্তূজ উদ্ধার করা হয়।

মঙ্গলবার (১৬ জুলাই) দিবাগত রাত সাড়ে ১২ টার দিকে টেকনাফ উপজেলার জাদিমোড়া সংলগ্ন শিকলগাড়া এলাকায় এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।

নিহতরা হলেন -চাঁদপুর জেলার দক্ষিণ মতলবের চরমুকুন্দী এলাকার মো. রেজোয়ান সওদাগরের ছেলে মো. আসমাউল সওদাগর (৩৫) ও যশোর জেলার কোতয়ালী  বসুন্দিয়া এলাকার (বর্তমান ঠিকানা ফতুল্লাহ থানার নারায়নগঞ্জ) মো. জব্বার আলীর ছেলে মো. জাবেদ মিয়া (৩৪)। 

বিজিবি জানায়, গোপন সংবাদে তারা জানতে পারে মিয়ানমার থেকে নাফ নদী পার হয়ে একটি ইয়াবার বড় চালান ওই স্থান হতে প্রবেশ করবে। এ সংবাদের ভিত্তিতে বিজিবর একটি বিশেষ দল ওই স্থানে অবস্থান নেয়। রাত সাড়ে ১২ টার দিকে কয়েকজন লোক নাফ নদী সংলগ্ন খালে প্রবেশ করলে বিজিবির উপস্থিতি টের পেয়ে তাদের লক্ষ্য করে আকস্মিক গুলি বর্ষণ শুরু করে। তারাও জানমাল রক্ষার্থে পাল্টা গুলি চালায়। প্রায় ৫/৬ মিনিট গুলি বিনিময় হওয়ার পর অস্ত্রধারীরা পিছু হটে। পরে ঘটনাস্থল ব্যাপক তল্লাশি করে দুই ব্যক্তিকে গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার করা হয়। তাদের শরীরে রক্ষিত অবস্থায় ১০ হাজার ইয়াবা ট্যাবলেট পাওয়া যায়। একই স্থানে একটি দেশিয় আগ্নেয়াস্ত্র  ও ৩ রাউন্ড কার্তূজ উদ্ধার করা হয়। রক্ষিত আইডি থেকে তাদের পরিচয় সনাক্ত করে নিহতদের ঠিকানা পাওয়া যায়।

টেকনাফ ২ বিজিবি ব্যাটালিয়ন অধিনায়ক লে. কর্নেল ফয়সল হাসান খান (পিএসসি), সংবাদের সত্যতা নিশ্চিত করে জানান, তাদের উদ্ধার করে টেকনাফ স্বাস্থ্য কমপ্লেক্স হয়ে কক্সবাজার সদর হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। তিনি আরও বলেন, আহত সিপাহীরা প্রাথমিক চিকিৎসা নিয়েছে। এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে বলেও জানান তিনি।

একেএস
 

আরও পড়ুন