• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুলাই ১৭, ২০১৯, ০৮:৩৩ পিএম
সর্বশেষ আপডেট : জুলাই ১৭, ২০১৯, ০৮:৪৫ পিএম

চুনারুঘাটে অপহরণের পর যুবককে হত্যা, র‍্যাব সদস্য গ্রেপ্তার

চুনারুঘাটে অপহরণের পর যুবককে হত্যা, র‍্যাব সদস্য গ্রেপ্তার
গ্রেপ্তারকৃত র‌্যাব সদস্য সাদেক মিয়া - ছবি : জাগরণ

হবিগঞ্জের চুনারুঘাটে দুলা মিয়া নামের এক যুবককে অপহরণের পর হত্যা করা হয়েছে। এক মাস আগে তিনি অপহৃত হয়েছিলেন। এ ঘটনায় তার চাচা র‍্যাবের সদস্য সাদেক মিয়াকে গ্রেপ্তার করেছে গোয়েন্দা পুলিশ।

সোমবার (১৫ জুলাই) চুনারুঘাট থানার (ওসি) শেখ নাজমুল হক, ওসি (তদন্ত) আলী আশরাফ ও এসআই এস এম নাজমুল হকের নেতৃত্বে একদল পুলিশ ঢাকার জুরাইন কবরস্থানে দুলা মিয়ার মরদেহ উদ্ধার করতে যান।

বুধবার (১৭ জুলাই) দুপুরে নির্বাহী ম্যাজিস্ট্রেটকে নিয়ে দুলা মিয়ার মরদেহ জুরাইন কবরস্থান থেকে উদ্ধার করা হয়। সাদেক মিয়া বিজিবির সদস্য ছিলেন। বর্তমানে ঢাকা র‍্যাব-২-এ কর্মরত অবস্থায় ১৬ জুলাই সন্ধ্যা সাড়ে ৭টায় হবিগঞ্জ জেলা গোয়েন্দা পুলিশের একটি দল তাকে গ্রেপ্তার করে।

জানা যায়, ১৩ জুলাই চুনারুঘাট থানার পুলিশ দুলা মিয়া অপহরণের ঘটনায় মামুন মিয়া নামের এক যুবককে ঢাকার হাজারীবাগ থেকে গ্রেপ্তার করে এবং অপহরণে ব্যবহৃত মাইক্রোবাস জব্দ করে। পরদিন হবিগঞ্জ নির্বাহী ম্যাজিস্ট্রেট আদালতে হাজির হয়ে মামুন স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। আদালতে মামুন বলেন, র‍্যাব সদস্য সাদেক মিয়া তাদের কয়েকজনকে ভাড়া করে দুলা মিয়াকে অপহরণ করিয়ে হত্যা করান। পরে দুলা মিয়াকে হত্যা করে বুড়িগঙ্গা নদীতে ফেলে দেওয়া হয়।

চুনারুঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ নাজমুল হক মোবাইল ফোনে জানান, ঢাকার হাজারীবাগ থানার পুলিশ বুড়িগঙ্গা নদী থেকে দুলা মিয়ার মরদেহ উদ্ধার করে। ৫ দিন হাজারীবাগ থানার পুলিশ দুলা মিয়ার মরদেহ রেখে অজ্ঞাত মরদেহ হিসেবে জুরাইন কবরস্থানে দাফন করে।

নিহত দুলা মিয়া উপজেলার শানখলা ইউনিয়নের পাট্রাশরীফ গ্রামের মকসুদ আলীর ছেলে।

গত ১৭ জুন টমটম গাড়িতে স্থানীয় শাকির মোহাম্মদ বাজার থেকে নিজ বাড়ি পাট্রাশরীফে আসার সময় তালতলা বাজারে মাইক্রোবাস দিয়ে তার পথরোধ করা হয়। মাইক্রোবাসে থাকা ৪-৫ জন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর লোক পরিচয় দিয়ে তাকে তুলে নিয়ে যায়। এরপর তার কোনো খোঁজ না পেয়ে স্বজনরা ২০ জুন পাট্রাশরীফ গ্রামের আব্দুর রহিমের ছেলে র‍্যাব সদস্য সাদেক মিয়া, তার ভাই রফিক মিয়া, পাশের বাড়ির আব্দুল মতিন, রোমান মিয়া ও সাকিল মিয়াকে আসামি করে থানায় মামলা দায়ের করেন।

ওসি আরও জানান, আব্দুর রহিমের ছেলে র‌্যাব সদস্য সাদেক মিয়া, তার ভাই রফিক মিয়া, পাশের বাড়ির আব্দুল মতিন, রোমান মিয়া ও সাকিল মিয়ার সাথে নিহত দুলা মিয়ার জমি সংক্রান্ত বিরোধ চলছিল। এ কারণে এই ঘটনা ঘটেছে বলে ধারণা করা হচ্ছে। বিভাগীয় অনুমতি নিয়ে বুধবার দুপুরে নির্বাহী ম্যাজিস্ট্রেটকে নিয়ে দুলা মিয়ার মরদেহ জুরাইন কবরস্থান থেকে উদ্ধার করা হয় এবং আগের দিন মঙ্গলবার র‍্যাব সদস্য সাদেক মিয়াকে গ্রেপ্তার করা হয়েছে।

এনআই

আরও পড়ুন