• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুলাই ১৯, ২০১৯, ০৬:০৮ পিএম
সর্বশেষ আপডেট : জুলাই ১৯, ২০১৯, ০৬:০৮ পিএম

কুলাউড়ায় এবার জয়ন্তিকা লাইনচ্যুত

কুলাউড়ায় এবার জয়ন্তিকা লাইনচ্যুত
জয়ন্তিকা ট্রেনের লাইনচ্যুত বগি - ছবি : জাগরণ

সিলেট থেকে ঢাকার উদ্দেশে ছেড়ে আসা জয়ন্তিকা এক্সপ্রেস ট্রেনের মাঝখানের একটি বগি কুলাউড়া রেলস্টেশনের প্রবেশমুখে প্রায় ৩০০ মিটার অদূরে আউটার সিগন্যালে লাইনচ্যুত হয়। লাইনচ্যুত হওয়ার পরও ট্রেনচালক ট্রেনটি না থামিয়ে লাইনচ্যুত বগিটি স্লিপারের ওপর দিয়ে স্টেশন প্ল্যাটফর্মে নিয়ে আসেন।

এ ঘটনায় ট্রেনের ২০ জন ট্রেন যাত্রী আহত হয়েছেন এবং রেললাইনের প্রায় ৩০০ মিটার ক্ষতিগ্রস্ত হয়েছে। ২ ঘণ্টা পর লাইনচ্যুত বগিটি কুলাউড়ায় রেখে ঢাকার উদ্দেশে ছেড়ে গেছে জয়ন্তিকা।

শুক্রবার (১৯ জুলাই) দুপুর ১২টার দিকে সিলেট-কুলাউড়া আউটার সিগন্যালের কাছে এ দুর্ঘটনা ঘটে। এতে সিলেটের সাথে সারা দেশের রেল যোগাযোগ ২ ঘণ্টা বিচ্ছিন্ন ছিল। বেলা ২টার দিকে কুলাউড়া থেকে ঢাকার উদ্দেশে ট্রেনটি ছেড়ে যায়।

এদিকে ট্রেন থেকে দৌড়ঝাঁপ করতে গিয়ে সিলেটের ঢাকা দক্ষিণ এলাকার বাসিন্দা আছমা বেগম (৪০) ও নাছিমা বেগম (২৫) নামের শায়েস্তাগঞ্জের দুই যাত্রী আহত হয়েছেন। এছাড়া কুলাউড়ার জয়পাশা গ্রামের সুমন মিয়া (২৬), একই উপজেলার হাজীপুর ইউনিয়নের তাহমিনা বেগম (৭০) আহত অবস্থায় কুলাউড়া হাসপাতালের জরুরি বিভাগে চিকিৎসা নিচ্ছেন। তাদের মধ্যে তাহমিনা বেগমের অবস্থা গুরুতর হওয়ায় তাকে মৌলভীবাজার সদর হাসপাতালে পাঠানো হয়েছে। বাকি আহতরা কোনো চিকিৎসা না নিয়ে গন্তব্যস্থলের দিকে রওনা দেন।

কুলাউড়া রেলস্টেশনের ভারপ্রাপ্ত স্টেশন মাস্টার মুহিবুর রহমান ট্রেন লাইনচ্যুত হওয়ার বিষয়টি নিশ্চিত করে বলেন, ক্ষতিগ্রস্ত বগিটি ট্রেন থেকে অপসারণ করে জয়ন্তিকা এক্সপ্রেস বেলা ২টার দিকে স্টেশন ছেড়ে যায়। বর্তমানে স্টেশনের ১ নং প্ল্যাটফর্ম ও ৩ নং প্ল্যাটফর্মের লাইন বন্ধ রয়েছে। শুধু ২ নং প্ল্যাটফর্মের লাইনটি সচল রেখে ট্রেন চলাচল স্বাভাবিক রাখা হয়েছে।

উল্লেখ্য, এর আগে গত ২৩ জুন রাতে কুলাউড়ার বরমচাল বড়ছড়া ব্রিজে ঢাকাগামী উপবন ট্রেনটি দুর্ঘটনায় পতিত হলে ঘটনাস্থলে চারজন নিহত হন ও শতাধিক আহত হন।

এনআই

আরও পড়ুন