• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুলাই ২২, ২০১৯, ০৩:২৯ পিএম
সর্বশেষ আপডেট : জুলাই ২২, ২০১৯, ০৩:২৯ পিএম

বান্দরবানে ইউনিয়ন আ.লীগের সভাপতিকে গুলি করে হত্যা 

বান্দরবানে ইউনিয়ন আ.লীগের সভাপতিকে গুলি করে হত্যা 

বান্দরবানের রোয়াংছড়ি উপজেলার তারাছা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সন্ত্রাসীদের গুলিতে নিহত হয়েছে। নিহতের নাম মং প্রু থোয়াই। সে স্থানীয় সাবেক মেম্বার ও আওয়ামী লীগ নেতা চাই হ্লা উ'র ছোট ভাই।

স্থানীয় সূত্রে জানা গেছে, সোমবার (২২ জুলাই) দুপুরে বান্দরবান সদর উপজেলার রুলাইং নামক এলাকায় সন্ত্রাসীরা তাকে গুলি করে পালিয়ে যায়। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে সদর হাসপাতালে নিয়ে আসলে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করে। এই হত্যাকাণ্ডের জন্য আওয়ামী লীগ পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি (জেএসএস) কে দায়ী করলেও বরাবরের মতো জেএসএস এই হত্যাকাণ্ডে তারা কোনভাবেই জড়িত নয় বলে দাবি করেন।

বান্দরবান জেলা আওয়ামী লীগের সহ সভাপতি একে এম জাহাঙ্গীর বলেন, আমরা এই ঘটনার সঙ্গে জড়িতদের দ্রুত গ্রেপ্তার পূর্বক যথাযথ শাস্তির দাবি করছি।

এদিকে, ঘটনার পর বান্দরবান জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি একে এম জাহাঙ্গীর, সাধারণ সম্পাদক ইসলাম বেবীসহ আওয়ামী লীগ নেতাকর্মীরা সদর হাসপাতালে ভিড় করেন। এসময় তারা এই হত্যাকাণ্ডের বিচার দাবি করেন।

রোয়াংছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শরিফুল ইসলাম বলেন, সন্ত্রাসীরা তাকে গুলি করলে সে মারা যায়, কেন গুলি করেছে সেই ব্যাপারে তদন্ত করা হবে। 

প্রসঙ্গত, গত ২২ জুন জেলার রোয়াংছড়ি উপজেলায় অং থুই চিং মার্মা নামে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির এক সমর্থককে বাসা থেকে ডেকে নিয়ে গুলি করে হত্যা করে সন্ত্রাসীরা।

কেএসটি

আরও পড়ুন