• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুলাই ২২, ২০১৯, ০৪:২৯ পিএম
সর্বশেষ আপডেট : জুলাই ২২, ২০১৯, ০৪:২৯ পিএম

জামালপুরে বন্দুকযুদ্ধে অস্ত্র ও মাদক ব্যবসায়ী নিহত

জামালপুরে বন্দুকযুদ্ধে অস্ত্র ও মাদক ব্যবসায়ী নিহত

জামালপুরের বকশীগঞ্জে পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে শিপন (২৮) নামে এক অস্ত্র ও মাদক ব্যবসায়ী নিহত হয়েছে। রোববার দিবাগত রাত ৩টায় বকশীগঞ্জের ডুমুরতলা এলাকায় এই বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। এ সময় ৪ পুলিশ সদস্য আহত হয়েছেন। 

সোমবার (২২ জুলাই) সকাল সাড়ে ১১টায় জামালপুর পুলিশ সুপার কার্যালয়ে সংবাদ সম্মেলনে বন্দুকযুদ্ধের বিষয়টি তুলে ধরে পুলিশ প্রশাসন।

সংবাদ সম্মেলনে উল্লেখ করা হয়, রোববার রাত দেড়টায় বকশীগঞ্জের মেরুরচর ইউনিয়নের আইড়মারী নতুনপাড়া এলাকায় দশআনী নদীতে ডাকাত সন্দেহে একটি নৌকাকে ধাওয়া করে স্থানীয় লোকজন। স্থানীয়দের সাথে নৌকাটি অনুসরণ করে প্রথমে নৌকার মাঝি শাহীদুর রহমান (৩২) ও পরে শিপনকে গ্রেপ্তার করে থানায় নিয়ে যায় সেখানে টহলরত বকশীগঞ্জ থানার পুলিশ। শেরপুর জেলার মুন্সিচর গ্রামের ইংরাজের ছেলে শাহীদুর রহমান। নিহত শিপনও একই এলাকার জামাল উদ্দিনের পুত্র। নিহত শিপনের বিরুদ্ধে শেরপুর ও জামালপুর জেলায় খুন, নারী নির্যাতন, অস্ত্র-বিস্ফোরক ও মাদকসহ ১৪টি মামলা রয়েছে।

গ্রেপ্তারের সময় শিপনের দেহ তল্লাশি করে ৯৩ পিস ইয়াবা উদ্ধার করা হয়। অস্ত্র ও মাদক ব্যবসার মূল হোতাদের ধরতে শিপনের দেওয়া তথ্য অনুযায়ী ভিন্ন ভিন্ন সময়ে বিভিন্ন স্থানে চার বার অভিযান চালায় পুলিশ। রাত ৩টায় বকশীগঞ্জের ডুমুরতলা বন বিভাগের বিট অফিস এলাকায় অস্ত্র ও মাদক উদ্ধারের জন্য পুলিশ শেষ অভিযানে গেলে পুলিশকে লক্ষ করে গুলি ছোঁড়ে অস্ত্রধারী সন্ত্রাসী দল। পুলিশও পাল্টা গুলি ছুঁড়লে অস্ত্র ও মাদক ব্যবসায়ী শিপন গুলিবিদ্ধ হয়। গোলাগুলির শব্দে স্থানীয় লোকজনের উপস্থিতিতে সেখান হতে একটি দেশীয় পাইপগান, একটি রাম দা, রেজিস্ট্রেশনবিহীন একটি নীল রঙের টিভিএস মোটর সাইকেলসহ সাদা প্লাস্টিকের ২টি পলিথিনে মোড়ানো অবস্থায় ৩শ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়। এ এসআই আব্দুল আজিজ, এসআই রাজু আহমেদ, কনস্টবল মিজানুর রহমান ও কনস্টবল রাসেল নকরেক নামে চার পুলিশ সদস্য সময় আহত হয়। গুলিবিদ্ধ শিপনকে বকশীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন।

কেএসটি

আরও পড়ুন