• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুলাই ২২, ২০১৯, ০৬:৪৬ পিএম
সর্বশেষ আপডেট : জুলাই ২২, ২০১৯, ০৬:৪৬ পিএম

চেয়েছিলেন স্মার্ট ফোন, পেলেন নষ্ট নোকিয়া!

চেয়েছিলেন স্মার্ট ফোন, পেলেন নষ্ট নোকিয়া!

অনলাইনে নকল স্মার্ট ফোনের রমরমা বাণিজ্য চলছে। কখনও অরিজিন্যাল, আবার কখনও মাস্টারকপি বলে বিক্রি হচ্ছে এসব ফোন। দামি ফোনের আদলে তৈরি করা এসব ফোন কম দামে বিক্রি করার কারণে দৃষ্টি কাড়ছে ক্রেতাদের। তবে এসব ফোন কিনেই বোকা বনে যাচ্ছেন ক্রেতারা।

এবার অনলাইনে নোকিয়া স্মার্ট ফোন অর্ডার করে লক্ষ্মীপুর সদর উপজেলার হেতিমপুর গ্রামের যুবক ফয়সাল পেয়েছেন নষ্ট হয়ে যাওয়া নোকিয়া ৩১১০ মডেলের নোকিয়া মোবাইল ফোন।

তিনি সেল বিডি ডট কমে দেয়া বিজ্ঞাপন দেখে নোকিয়া স্মার্ট ফোনটি অর্ডার করেছিলেন। নোকিয়া ওই ফোনের বিজ্ঞাপনে ক্যামেরা ২০ এমপি, র‌্যাম-৮ জিবি, রোম ২৬৫ জিবি ও ডিসপ্লে ৬.৫ ইি নোকিয়া ফোনটিতে উল্লেখ ছিল। কিন্তু নতুন নোকিয়া স্মার্ট ফোনের বদলে তিনি পেয়েছেন পুরাতন কেসিং পাল্টানো নষ্ট ফোন।

গণমাধ্যমকে ফয়সাল জানান, অনলাইন সেল বিডি ডট কমে ২০ জুলাই বন্ধু ইকবালের ফোন থেকে নোকিয়া স্মার্ট ফোন অর্ডার করেছিলাম। অর্ডার করার পরের দিন শনিবার (২১ জুলাই) লক্ষ্মীপুর এসএ পরিবহন কুরিয়ার সার্ভিসে একটি প্যাকেট চলে আসে। পরে কুরিয়ার সার্ভিস থেকে ফোন দেওয়া হলে বিকেলেই এসএ পরিবহন লক্ষ্মীপুর শাখায় ৩ হাজার টাকা পরিশোধ করেন।
এরপর সেল বিডি ডট কম থেকে পাঠানো প্যাকেটটি কুরিয়ার সার্ভিসের লোকজনের সামনেই তিনি খুলে দেখেন ভেতরে নষ্ট হয়ে যাওয়া একটি নোকিয়া ফোন। বিষয়টি তাৎক্ষণিকভাবে তিনি কুরিয়ার সার্ভিস কর্তৃপক্ষকে জানান ও সেল বিডি ডট কম কর্তৃপক্ষকে ফোন করেন। কিন্তু তারা সেল রিসিটের নাম্বারে যোগাযোগ করার জন্য বলে ফোন কেটে দেন। এরপর থেকে আর কোনো ফোন রিসিভড করেন না।

ফয়সাল আরও বলেন, এইরকম একটি প্রতিষ্ঠানে পণ্য অর্ডার করে যদি স্মার্ট ফোনের বদলে নষ্ট হয়ে যাওয়া নরমাল ফোন পাই, তাহলে অনলাইনে কেনাকাটা থেকে মানুষের বিশ্বাস উঠে যাবে।

এ ব্যাপারে ওই অনলাইন শপের ০১৭৯১৯৮০০৫৭ নাম্বারে যোগাযোগ করা হলে, তারা পরিচয় পাওয়া মাত্রই ফোন কেটে দেন। পরে আর কোনো ফোন রিসিভ করেননি।

উল্লেখ্য, সম্প্রতি অনলাইন শপে পণ্য অর্ডার করে একইরকম ভুক্তোভোগী হয়েছেন লক্ষ্মীপুরের পিয়াস সরকার নামের এক যুবক। তিনি ‘স্মার্ট শপ ঢাকা’ নামে একটি অনলাইন শপে এক হাজার ৮০০ টাকা দিয়ে একটি ঘড়ি অর্ডার করে দুটি পেঁয়াজ পান।

কেএসটি

আরও পড়ুন