• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
প্রকাশিত: জুলাই ২৩, ২০১৯, ০৯:১৮ এএম
সর্বশেষ আপডেট : জুলাই ২৩, ২০১৯, ০৯:১৮ এএম

আ.লীগ নেতা হত্যার প্রতিবাদে রোয়াংছড়িতে চলছে হরতাল

আ.লীগ নেতা হত্যার প্রতিবাদে রোয়াংছড়িতে চলছে হরতাল

বান্দরবান পার্বত্য জেলার রোয়াংছড়ি উপজেলার তারাছা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মংমং থোয়াই মারমা (৫০) কে গুলি করে হত্যার প্রতিবাদে রোয়াংছড়ি উপজেলা আওয়ামী লীগের ডাকে অর্ধদিবস হরতাল চলছে।

মঙ্গলবার (২৩ জুলাই) সকাল থেকে দুপুর ১২টা পর্যন্ত এই অর্ধদিবস হরতালের কর্মসূচি চলবে। হরতালের কারণে সকাল থেকে বান্দরবান সদর হতে রোয়াংছড়ি উদ্যোশে সকল প্রকার যানবাহন চলাচল বন্ধ রয়েছে। রোয়াংছড়ি বাজারে অবস্থিত সরকারি
প্রতিষ্ঠান ও সব ব্যবসায়িক প্রতিষ্ঠান বন্ধ রয়েছে।  উপজেলার প্রতিটি গুরত্বপূর্ণ মোড়ে আওয়ামী লীগ নেতাকর্মীদের পিকেটিং করতে দেখা যায়।

বান্দরবানে ২নং তারাছা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মংমং থোয়াই মারমা (৫০) কে গুলি করে হত্যা করেছে সন্ত্রাসীরা। সোমবার (২২ জুলাই) দুপুর দেড়টার দিকে সদর উপজেলার শামুকঝিড়িতে এই ঘটনা ঘটে। ঘটনার পর বান্দরবান শহরে জেলা
আওয়ামীলীগের নেতাকর্মীরা বিক্ষোভ মিছিল বের করে।

পুলিশ জানায়, রোয়াংছড়ি থেকে বান্দরবান সদরে মোটর সাইকেল চালিয়ে বান্দরবান আসার পথে সদরের শামুকঝিড়ি এলাকায় সন্ত্রাসীরা তাকে ৫টি গুলি করে, এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। নিহত মংমং থোয়াই মারমা রোয়াংছড়ি উপজেলার তারাছা তালুকদারপাড়া মৃত মিক্যা জাই মারমার ছেলে।

এই ব্যাপারে রোয়াংছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শরিফুল ইসলাম বলেন, এলাকার পরিস্থিতি শান্ত রাখতে উপজেলার বিভিন্ন পেয়েন্টে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। 

কেএসটি

আরও পড়ুন