• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুলাই ২৩, ২০১৯, ১২:২৯ পিএম
সর্বশেষ আপডেট : জুলাই ২৩, ২০১৯, ১২:২৯ পিএম

পুঠিয়ায় দুই ইউপি নির্বাচন 

১৮ কেন্দ্রের ১০টি ঝুঁকিপূর্ণ 

১৮ কেন্দ্রের ১০টি ঝুঁকিপূর্ণ 

আর মাত্র একদিন পর রাজশাহীর পুঠিয়ায় দুটি ইউনিয়ন পরিষদের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। তাই শেষ মুহুর্তে নৌকা প্রাথীর কর্মী-সমর্থকরা প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের প্রচার-প্রচারণায় বাধা, বিভিন্ন এলাকার পোস্টার ছিড়ে ফেলে দেয়া ও নৌকা বিরোধীদের ভোট কেন্দ্রে না যেতে হুঁশিয়ারি দেয়ার ঘটনায় এলাকাজুড়ে চরম আতঙ্ক ছড়িয়ে পড়েছে। 

উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, দুই ইউপিতে চেয়ারম্যান পদে ৫ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। সংরক্ষিত ৬টি মহিলা সদস্য পদে লড়ছেন ১৭ জন ও ১৮টি সাধারণ সদস্য পদে ৮০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। ১নং পুঠিয়া ইউনিয়নে মোটার ভোটার সংখ্যা ১১ হাজার ৬১৫ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৫ হাজার ৭৪৪ জন ও মহিলা ভোটার ৫ হাজার ৮৭১ জন। 

অপরদিকে ৬নং জিউপাড়া ইউপিতে মোট ভোটার ২২ হাজার ৯৩১ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১১ হাজার ৪৪০ জন ও মহিলা ভোটার রয়েছেন ১১ হাজার ৪৯১ জন। 

এ ব্যাপারে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাকিল উদ্দীন আহম্মেদ বলেন, দুই ইউনিয়ন পরিষদে মোট ১৮টি ভোট কেন্দ্রের মধ্যে ১০টি কেন্দ্রকে ঝুঁকিপূর্ণ হিসাবে চিহ্নিত করা হয়েছে। বাকি ৮টি কেন্দ্র গুরুত্বপূর্ণ হিসাবে দেখা হচ্ছে। ভোটের আগের দিন থেকে কেন্দ্রগুলোতে পুলিশ, আনসারের পাশাপাশি আইনশৃংখলার বিভিন্ন স্ংস্থার লোকজন সার্বক্ষণিক কাজ করবেন। 

এ ব্যাপারে উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটানিং কর্মকর্তা জয়নুল আবেদীন বলেন, প্রথম বারের মত দুই ইউনিয়নবাসীরা তাদের ভোট ইভিএম-এর মাধ্যমে প্রদান করবেন। সে লক্ষে সকল প্রস্তুতি সম্পন্ন করেছেন নির্বাচন কমিশন। ভোটারগণ যেনো নিরাপদে তাদের ভোট প্রদান করতে পারেন সে লক্ষে সকল প্রস্তুতি নেয়া হয়েছে। 

কেএসটি
 

আরও পড়ুন