• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুলাই ২৫, ২০১৯, ০৭:০১ পিএম
সর্বশেষ আপডেট : জুলাই ২৫, ২০১৯, ০৭:০১ পিএম

সুন্দরবনে বিষ দিয়ে মাছ শিকার না করার অঙ্গীকার

সুন্দরবনে বিষ দিয়ে মাছ শিকার না করার অঙ্গীকার
বিষমুক্ত সুন্দরবন গড়ার লক্ষ্যে অনুষ্ঠিত গণসচেতনতামূলক সভায় উপস্থিত মৎস্যজীবীরা  -  ছবি : জাগরণ

সুন্দরবনে আর বিষ দিয়ে মাছ শিকার করবেন না বলে অঙ্গীকার করেছেন তিন শতাধিক মৎস্যজীবী। কেউ যদি এমন অপরাধের সঙ্গে জড়িত হন তাকে আইনের হাতে তুলে দেবেন তারা।

বৃহস্পতিবার (২৫ জুলাই) বেলা ১১টা থেকে বিকেল ৩টা পর্যন্ত বন বিভাগ ও সুন্দরবন সহব্যবস্থাপনা কমিটির (সিএমসি) যৌথ আয়োজনে বিষমুক্ত সুন্দরবন গড়ার লক্ষ্যে অনুষ্ঠিত এক গণসচেতনতামূলক সভায় উপস্থিত মৎস্যজীবীরা এই অঙ্গীকার করেন।

পূর্ব সুন্দরবনের শরণখোলা রেঞ্জ অফিস সন্নিহিত খুড়িয়াখালী প্রদীপন সাইক্লোন শেল্টার ভবনে সিএসসির সহসভাপতি এম ওয়াদুদ আকনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন পূর্ব বন বিভাগের সহকারী বন সংরক্ষক মো. জয়নাল আবেদীন। বিশেষ অতিথি ছিলেন চাঁদপাই রেঞ্জের এসিএফ শাহিন কবির।

সিএসসির কোষাধ্যক্ষ ফরিদ খান মিন্টুর সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য দেন উপজেলা সহকারী মৎস্য কর্মকর্তা মনোতোষ অরবিন্দ, তাফালবাড়ি পুলিশ ফাঁড়ির ইনচার্জ মো. ওয়াহিদুজ্জামান, বগী স্টেশন কর্মকর্তা মো. মিজানুর রহমান, সাংবাদিক ইসমাইল হোসেন লিটন, মৎস্যজীবী সমিতির সভাপতি সোলায়মান ফরাজী, মৎস্য ডিপো মালিকদের পক্ষে মো. খলিলুর রহমান পান্না, সুন্দরবন সুরক্ষায় নিয়োজিত পিপলস ফোরামের সভাপতি জাহাঙ্গীর জমাদ্দার, ওয়াইল্ড টিমের মাঠ কর্মকর্তা আলম হাওলাদার, টাইগার টিমের (ভিটিআরটি) সদস্য মো. জাকারিয়া, সিপিজি সভাপতি খলিল জমাদ্দার, জেলে প্রতিনিধি সেলিম মল্লিক, বারেক হাওলাদার, মিজানুর রহমান প্রমুখ।সভা শেষে শরণখোলা স্টেশন কর্মকর্তা (এসও) মো. শামছুল হক ও বগী স্টেশন কর্মকর্তা মো. মিজানুর রহমানকে আহ্বায়ক করে দুটি বিষ প্রতিরোধ কমিটি ঘোষণা করা হয়েছে।

এনআই

আরও পড়ুন