• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
প্রকাশিত: জুলাই ২৮, ২০১৯, ০৩:৩৬ পিএম
সর্বশেষ আপডেট : জুলাই ২৮, ২০১৯, ০৩:৩৬ পিএম

বরগুনায় ১৪ জন ডেঙ্গু রোগী শনাক্ত

বরগুনায় ১৪ জন ডেঙ্গু রোগী শনাক্ত

বরগুনায় ১৪ জন ডেঙ্গু আক্রান্ত রোগীকে শনাক্ত করেছে স্বাস্থ্য বিভাগ। বরগুনা জেনারেল হাসপাতালের চিকিৎসকরা পরীক্ষা-নিরীক্ষা করে তাদের ডেঙ্গু আক্রান্ত হিসেবে শনাক্ত করেছেন। 

ডেঙ্গু আক্রান্তদের মধ্যে ৬ জন বর্তমানে বরগুনা জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন আছেন। তারা হচ্ছেন- বরগুনা সদর উপজেলার বদরখালী ইউনিয়নের বাওলকর গ্রামের আছিয়া বেগম, গৌরীচন্না ইউনিয়নের দক্ষিণ মনসাতলী গ্রামের নাঈম ও সবুজ, আয়লা পাতাকাটা ইউনিয়নের কদমতলা গ্রামের হালিমা বেগম, আমড়াঝুড়ি গ্রামের আবুল কাশেম এবং বরগুনার মনসাতলী গ্রামের ইসরাত জাহান।

বরগুনা জেনারেল হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছেন, গত ৮ জুন বরগুনার ক্রোক এলাকার সাদেক, ২২ জুন পিটিআই এলাকার সাইফুল্লাহ এবং ২৩ জুন হেউলিবুনিয়া এলাকার রাব্বি জ্বরে আক্রান্ত হয়ে বরগুনা জেনারেল হাসপাতালে চিকিৎসা নিতে আসেন। পরে পরীক্ষা-নিরীক্ষা শেষে হাসপাতালের চিকিৎসকরা তাদের ডেঙ্গু জ্বরে আক্রান্ত হবার বিষয়টি নিশ্চিত করে হাসপাতালে ভর্তি করেন। কিন্তু চিকিৎসাধীন অবস্থায় তাদের অবস্থার অবনতি হওয়ায় ১০ জুন সাদেককে এবং ২৪ জুন সাইফুল্লাহ ও রাব্বিকে উন্নত চিকিৎসার জন্য বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠিয়েছেন।

গত ১২ জুন কড়ইতলা এলাকার ফোরকান হাওলাদার, ১৭ জুন খাকবুনিয়া এলাকার আল-আমীন এবং ২৩ জুন বেতাগীর বদনীখালী এলাকার অসীম কুমার মন্ডল জ্বরে আক্রান্ত হয়ে বরগুনা জেনারেল হাসপাতালে চিকিৎসা নিতে আসেন। পরে পরীক্ষা-নিরীক্ষা শেষে হাসপাতালের চিকিৎসকরা তাদের ডেঙ্গু জ্বরে আক্রান্ত হওয়ার কথা জানালে তারা তিনজনই বরগুনা জেনারেল হাসপাতালে চিকিৎসা না নিয়ে অন্যত্র চলে যান।

ডেঙ্গুতে আক্রান্ত হয়ে বরগুনা জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন নাঈম জানিয়েছেন, তিনি ঢাকা থাকেন। কয়েকদিন আগে বাড়ি এসেছেন। বাড়িতে আসার পর তিনি জ্বরে আক্রান্ত হলে হাসপাতালে চিকিৎসা নিতে আসেন। এরপর পরীক্ষা-নিরীক্ষা শেষে চিকিৎসকরা তাকে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হওয়ার কথা জানান। বর্তমানে তিনি এই হাসপাতালেই চিকিৎসা নিচ্ছেন।

বরগুনা সদর উপজেলার আয়লা পাতাকাটা ইউনিয়নের কদমতলা গ্রামের হালিমা বেগম জানান, তিনি বাড়িতেই থাকেন। সম্প্রতি তিনি কোথাও বেড়াতেও যাননি। হঠাৎ জ্বরে আক্রান্ত হয়ে তিনি হাসপাতালে চিকিৎসা নিতে এলে পরীক্ষা-নিরীক্ষা শেষে চিকিৎসকরা তাকে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হওয়ার কথা জানান। তখনই তিনি চিকিৎসার জন্য হাসপাতালে ভর্তি হন। একই কথা বলেন বদরখালী ইউনিয়নের বাওলকর গ্রামের আছিয়া বেগম।

বরগুনা জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. মো. সোহরাব উদ্দিন জানান, বরগুনা জেনারেল হাসপাতালে চিকিৎসা নিতে আসা ১৪ জনকে তারা ডেঙ্গু জ্বরে আক্রান্ত হিসেবে শনাক্ত করেছেন। যাদের মধ্যে ছয়জন অতি সম্প্রতি ঢাকা থেকে বরগুনা ফিরেছেন।

কেএসটি
 

আরও পড়ুন