• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুলাই ৩১, ২০১৯, ০৮:৩৩ এএম
সর্বশেষ আপডেট : জুলাই ৩১, ২০১৯, ০৮:৩৩ এএম

বরিশালে ডেঙ্গু জ্বরে আরো ১ নারীর মৃত্যু

বরিশালে ডেঙ্গু জ্বরে আরো ১ নারীর মৃত্যু

বরিশালে ডেঙ্গু জ্বরে আক্রান্ত আলেয়া বেগম (৫০) নামে আরো এক রোগীর মৃত্যু হয়েছে। মঙ্গলবার (৩০ জুলাই) রাত সাড়ে ৯টায় গৌরনদী উপজেলার আশোকাঠি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

মৃত আলেয়া বেগম উপজেলার আশোকাঠি গ্রামের আব্দুল মান্নান ফকিরের স্ত্রী। তিনি বেড়ানো শেষে গত তিন দিন পূর্বে জ্বর নিয়ে ঢাকা থেকে গৌরনদীর নিজ বাড়িতে আসেন।

এদিকে, আলেয়া বেগমসহ মঙ্গলবার রাত পর্যন্ত বরিশালে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৩ জনে। এছাড়া বরিশালসহ বিভাগের ছয় জেলায় আক্রান্ত রোগীর সংখ্যা ছিল ১২৭ জন। যার মধ্যে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ (শেবাচিম) হাসপাতালে চিকিৎসাধিন রয়েছে ৩১ জন।

আলেয়া বেগম এর মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে গৌরনদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা. মাহাবুব আলম মির্জা স্বজনদের বরাত দিয়ে বলেন, আলেয়া বেগম ঢাকায় বেড়াতে গিয়েছিল। সেখান থেকে গত দু-তিন দিন পূর্বে জ্বর নিয়ে বেড়াতে আসে।

মঙ্গলবার সে বেশি অসুস্থ হয়ে পড়ে। এজন্য রাতে তাকে স্থানীয় একটি ডায়গনস্টিক সেন্টারে একজন এমবিবিএস চিকিৎসকের কাছে নিয়ে যান। সেখানে তাকে পরীক্ষা নিরীক্ষা করে ডেঙ্গু জ্বরের উপস্থিতি পান।

তিনি বলেন, আলেয়া বেগম ওই ডায়গনস্টিক সেন্টারে আরো গুরুতরভাবে অসুস্থ হয়ে পড়ে। তাৎক্ষণিকভাবে তাকে সেখান থেকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রেরণ করা হয়। এখানে নিয়ে আসার পরে পরীক্ষা নিরীক্ষা শেষে তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত হওয়া যায়।

উল্লেখ্য, সোমবার দিবাগত রাতে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ (শেবাচিম) হাসপাতালে চিকিৎসাধিন অবস্থায় জেলার বাকিরগঞ্জ ও পিরোজপুরের স্বরুপকাঠি উপজেলার দুই ব্যক্তির মৃত্যু হয়। এরাও ডেঙ্গু রোগে আক্রান্ত হয়ে ঢাকা থেকে বরিশালে এসেছিলেন।


কেএসটি

আরও পড়ুন