• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: আগস্ট ৪, ২০১৯, ০৪:৪৬ পিএম
সর্বশেষ আপডেট : আগস্ট ৪, ২০১৯, ০৫:১৩ পিএম

সংসদ বাতিল করে নিরপেক্ষ নির্বাচন দাবি মির্জা ফখরুলের

সংসদ বাতিল করে নিরপেক্ষ নির্বাচন দাবি মির্জা ফখরুলের
ড্যাবের ৩০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত এই আলোচনা সভায় বক্তব্য রাখেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর - ছবি : জাগরণ

বর্তমান সরকারের মেয়াদ শেষ হওয়ার আগেই জাতীয় সংসদ বাতিল করে নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের দাবি জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ক্ষমতাসীন আওয়ামী লীগের উদ্দেশে তিনি বলেছেন, যারা ভোটে নির্বাচিত হননি, গায়ের জোরে বন্দুকের জোরে বসে আছেন তাদের কাছে পরিষ্কার করে বলতে চাই, সময় শেষ হওয়ার আগেই এই সংসদ বাতিল করুন। এই নির্বাচন বাতিল করুন। নিরপেক্ষ সরকারের অধীনে নিরপেক্ষ নির্বাচনের ব্যবস্থা করুন। অন্যথায় জনগণ জানে কীভাবে এই ধরনের সরকারকে পরাজিত করতে হয়।
 
রোববার (৪ আগস্ট) দুপুরে জাতীয় প্রেসক্লাবের জহুর হোসেন চৌধুরী হলরুমে চিকিৎসকদের সংগঠন ডক্টরস এসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব) আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। ড্যাবের ৩০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত এই আলোচনাসভায় সভাপতিত্ব করেন সংগঠনটির সভাপতি অধ্যাপক ডা. হারুন আল রশীদ। 

মির্জা ফখরুল বলেন, আমরা অত্যন্ত কঠিন সময়ে বাস করছি। এত বড় কঠিন সময় বাংলাদেশে আর কখনো আসেনি। ১৯৭১ সালেও আমরা এতটা অসহায়বোধ করি নাই। ওই সময় সমস্ত রাজনৈতিক দলগুলোর মধ্যে ঐক্য ছিল। কিন্তু এখন সবকিছু ভেঙে তছনছ করে দেয়া হয়েছে।

তিনি বলেন, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ন্যায় বিচার পাচ্ছেন না। কারণ বিচার ব্যবস্থা সম্পূর্ণভাবে এই অপশক্তি নিয়ন্ত্রণ করছে। এক এগারোর মূল মিশনটাই ছিল বাংলাদেশকে বিরাজনীতিকিকরণ করা। সেই ধারাবাহিকতায় আজ আওয়ামী লীগের সরকার সেটা বাস্তবায়ন করছে।

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেকের বিষয়ে মির্জা ফখরুল বলেন, তিনি মালয়েশিয়া যাওয়ার আগে বললেন, এডিস মশা নাকি অনেকটা রোহিঙ্গাদের মতো। কত বড় অমানবিক হলে একজন মন্ত্রীর মুখ থেকে এমন কথা আমরা শুনতে পারি। ফিরে আসার পরে বললেন, তিনি জানেন না ডেঙ্গুতে কত জন মারা গেছে। 

ড্যাবের সদস্য সংখ্যা কমে গেছে উল্লেখ মির্জা ফখরুল বলেন, আপনাদের সংগঠনের নতুন সদস্য বৃদ্ধি পাচ্ছে না। সেজন্য নতুন সদস্য রিক্রুট করতে হবে। ড্যাব শুধু দলের জন্য নয়, দেশের জন্য অনেক বড় বড় কাজ করে থাকে। 
 
আলোচনা সভায় বক্তব্য দেন বিএনপির ভাইস চেয়ারম্যান ও ড্যাবের সাবেক মহাসচিব অধ্যাপক ডা. এ জেড এম জাহিদ হোসেন, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা অধ্যাপক ডা. সিরাজউদ্দীন আহমেদ, অধ্যাপক ডা. আব্দুল কুদ্দুস, ড্যাবের মহাসচিব অধ্যাপক ডা. আব্দুস সালাম, বিএনপির সহ-প্রচার সম্পাদক শামীমুর রহমান শামীম প্রমুখ। 

টিএস/ এফসি

আরও পড়ুন