• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
প্রকাশিত: আগস্ট ৫, ২০১৯, ০৯:১৭ পিএম
সর্বশেষ আপডেট : আগস্ট ৫, ২০১৯, ০৯:১৭ পিএম

ছেলে কবরে, মেয়েকে নিয়ে হাসপাতাল ছাড়লেন মমিন দম্পত্তি

ছেলে কবরে, মেয়েকে নিয়ে হাসপাতাল ছাড়লেন মমিন দম্পত্তি
মমিন সরকারের সঙ্গে তারকন্যা মালিহা ও ছেলে রাইয়ান (ডানে) - ছবি : জাগরণ

ছেলেকে নিয়ে বাসায় যাওয়া হয়নি মমিন সরকার ও জান্নাত আরা জাহান দম্পত্তির। ডেঙ্গু তাদের ছেলে রাইয়ানকে বাঁচতে দেয়নি, একইসঙ্গে ঘায়েল করেছিল ৬ বছর বয়সী মেয়ে মালিহা বিনতে সরকারকে। তাকে নিয়েই আজ সোমবার (৫ আগস্ট) ভারাক্রান্ত হৃদয়ে বাসায় ফিরেছেন তারা। সব আছে- কিন্তু রাইয়ান নেই।

গত শুক্রবার দুপুরে ১১ বছর ৭ মাস বয়সী ছেলে মো. রাইয়ান সরকার ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ওই হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যায়। তখন মালিহা হাসপাতালে ভর্তি ছিল।

গত ২৮ জুলাই রাতে জ্বর শুরু হয়েছিল রাইয়ানের। তার আগেই মালিহার ডেঙ্গু ধরা পড়ে।

এসিআই কনজ্যুমার ব্র্যান্ডের জোনাল সেলস ম্যানেজার হিসেবে কর্মরত মমিন সরকার জানালেন, ছেলের চিকিৎসায় খরচ হয়েছে ২ লাখ ৩৪ হাজার টাকা আর মেয়ের চিকিৎসায় খরচ হয়েছে ৪০ হাজার টাকার মতো। আক্ষেপ করে তিনি বলেন, আত্মীয়-স্বজন, বন্ধু-বান্ধব মিলে টাকার জোগান দিয়েছি। মেয়ে সুস্থ হয়ে বাড়ি ফিরল, ছেলেটাও যদি বাড়ি ফিরত!

মেয়ের বাড়ি ফেরা নিয়ে আনন্দ দূরে থাক, বরং উদ্বেগ-আতঙ্ক কাজ করছে ওই দম্পত্তির মনে। কারণ, মালিহা জানে না তার ভাই তাকে একা করে চিরতরে চলে গেছে। ভাইকে খুঁজলে তারা কী জবাব দেবে মালিহাকে। মেয়ের কথা চিন্তা করে এই দম্পতি নিজের বাসায় না গিয়ে মিরপুরে মালিহার মামার বাসায় যাচ্ছেন। পরে আস্তে-ধীরে তাকে বুঝিয়ে বলা হবে ভাইয়ের মৃত্যুর কথা।

মালিহা খুব দুর্বল হয়ে গেছে। মমিন সরকার সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে মেয়েকে নিয়ে বাড়ি ফেরার কথা জানিয়ে সবাই তার মেয়ের জন্য দোয়া করেছেন বলে কৃতজ্ঞতা জানিয়েছেন, একইসঙ্গে মৃত ছেলের জন্যও সবার কাছে দোয়া চেয়েছেন। রাইয়ান সরকার রাজধানীর সরকারি মোহাম্মদপুর মডেল স্কুল অ্যান্ড কলেজের ষষ্ঠ শ্রেণির শিক্ষার্থী ছিল। মালিহা পড়ছে প্রথম শ্রেণিতে।

আরএম/ এফসি

আরও পড়ুন