• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: আগস্ট ৬, ২০১৯, ০৮:২৮ পিএম
সর্বশেষ আপডেট : আগস্ট ৬, ২০১৯, ০৮:২৮ পিএম

দাফনের ৭০ দিন পর কবর থেকে গৃহবধূর লাশ উত্তোলন

দাফনের ৭০ দিন পর কবর থেকে গৃহবধূর লাশ উত্তোলন
কবর থেকে তোলা হচ্ছে আনিকা নওশিন সারার লাশ। ইনসেটে গৃহবধূ সারা  -  ছবি : জাগরণ

বগুড়ার সান্তাহারে আনিকা নওশিন সারা (২৫) নামের দুই সন্তানের জননীর লাশ ৭০ দিন পর কবর থেকে উত্তোলন করা হয়েছে। আদালত তার মরদেহ কবর থেকে উত্তোলনের আদেশ দিলে মঙ্গলবার (৬ আগস্ট) দুপুর ১২টায় বগুড়ার নির্বাহী ম্যাজিস্ট্রেট সাইফুল ইসলামের উপস্থিতিতে মামলার তদন্তকারী কর্মকর্তা ও ঢাকা গোয়েন্দা বিভাগের হেড কোয়ার্টারের উপপরিদর্শক দেলোয়ার হোসাইন লাশটি উত্তোলন করে মর্গে পাঠান।

জানা যায়, সান্তাহার পৌর শহরের নতুন বাজার মহল্লার মৃত নজরুল ইসলামের মেয়ে আনিকা নওশিন ওরফে সারার সাথে আপন খালাতো ভাই সান্দিড়া গ্রামের আবুল হোসেনের ছেলে মেরিন ইঞ্জিনিয়ার শাকিল আদনানের প্রায় ১২ বছর আগে বিয়ে হয়। বিয়ের পর তারা ঢাকায় নিউ ইস্কাটন এলাকায় ভাড়া বাসায় থাকতেন। তাদের আরাফাত (৭) ও সাদাত (৪) নামের দুটি পুত্রসন্তান রয়েছে। স্বামী-স্ত্রীর মধ্যে বেশ কিছুদিন যাবৎ বনিবনা না হওয়ায় গত ২৬ মে রাতে ঢাকাস্থ বাসায় আনিকা নওশিন সারাকে গলায় ফাঁস দেয়া অবস্থায় স্বজনরা উদ্ধার করে ঢাকার স্থানীয় হাসপাতালে নেয়ার পর চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। পরে লাশটি ময়নাতদন্ত না করে সান্তাহার নতুন বাজার এলাকায় পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।

এরপর নিহত আনিকা নওশিন সারার বড় বোন নাজমুন নাহার সাবা বাদী হয়ে গত ৩১ জুন ঢাকার হাতিরঝিল থানায় শাকিল আদনানকে আসামি করে একটি মামলা দায়ের করেন। মামলাটি ঢাকায় সিআইডিতে স্থানান্তর করা হলে তদন্তকারী উপপরিদর্শক দেলোয়ার হোসাইন মামলাটি সুষ্ঠু তদন্তের স্বার্থে ও আনিকা নওশিনের মৃত্যুর সঠিক কারণ জানার জন্য চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে লাশ উত্তোলনের আবেদন করেন। সে আবেদনের পরিপ্রেক্ষিতে আদালত আনিকা নওশিনের মরদেহ কবর থেকে উত্তোলনের আদেশ দিলে তা উত্তোলন করা হয়।

এনআই

আরও পড়ুন