• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: আগস্ট ৯, ২০১৯, ০৯:০৪ পিএম
সর্বশেষ আপডেট : আগস্ট ৯, ২০১৯, ০৯:০৪ পিএম

গাইবান্ধায় বন্দুকযুদ্ধে ‘জিনের বাদশা’ নিহত

গাইবান্ধায় বন্দুকযুদ্ধে ‘জিনের বাদশা’ নিহত
‘বন্দুকযুদ্ধে’ নিহত কথিত জিনের বাদশা চিনু মিয়া  -  ছবি : জাগরণ

গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার দরবস্ত ইউনিয়নের বিশ্বনাথপুর গ্রামের মৃত নুরু মিয়ার ছেলে কথিত জিনের বাদশার প্রতারক চক্রের মূল হোতা ১৮ মামলার আসামি চিনু মিয়া (৩৮) ‘বন্দুকযুদ্ধে’ নিহত হয়েছেন।

গোবিন্দগঞ্জ থানার পুলিশ সূত্র জানায়, বুধবার (৭ আগস্ট) রাত ৮টার দিকে ১৮টি মামলার পলাতক ওয়ারেন্টভুক্ত আসামি চিনু মিয়াকে গোপন সংবাদের ভিত্তিতে বিশ্বনাথপুর গ্রাম হতে আটক করে। থানায় নিয়ে আসার পথে সাঁতারপাড়া এলাকায় চিনু মিয়ার স্বজন ও সহযোগীরা পুলিশের ওপর হামলা করে হাতকড়া পরা অবস্থায় তাকে ছিনিয়ে নেয়।

এর পর থেকে চিনু মিয়াকে খুঁজতে থাকে পুলিশ। বৃহস্পতিবার (৮ আগস্ট) দিবাগত রাত ৪টার দিকে পলাতক আসামি চিনু মিয়াকে পুনরায় গ্রেফতার করতে বিশ্বনাথপুর গ্রামের বাঁধের ওপর পৌঁছালে চিনুসহ তার সহযোগীরা পুলিশকে লক্ষ্য করে গুলি চালায়। পুলিশও পাল্টা গুলি চালালে দুই পক্ষের মধ্যে শুরু হয় বন্দুকযুদ্ধ। এরপর সন্ত্রাসীরা পালিয়ে গেলে পুলিশ সেখান থেকে একটি পিস্তল, দেশীয় অস্ত্রসহ চিনু মিয়ার লাশ উদ্ধার করে। এ ঘটনায় পুলিশের ৩ সদস্য আহত হন।

এদিকে চিনু মিয়ার মৃত্যুতে এলাকাবাসীর মাঝে স্বস্তি নেমে এসেছে। এলাকাবাসী জানিয়েছেন, চিনু মিয়া এক আতঙ্কের নাম। চিনুর এক চোখ অন্ধ হলেও সে সব ধরনের সন্ত্রাসী কর্মকাণ্ড পরিচালনা করত। এছাড়া সে সব সময় অবৈধ অস্ত্র বহনের পাশাপাশি এলাকায় ত্রাস সৃষ্টি করত বলে জানান এলাকাবাসী।

গোবিন্দগঞ্জ পুলিশের ইনচার্জ মেহেদী হাসান মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে বলেন, চিনুর নামে গোবিন্দগঞ্জ থানায় জিনের বাদশা সেজে প্রতারণা, ধর্ষণ, জবরদখল, অবৈধ অস্ত্র বহনসহ নানা অভিযোগে দেড় ডজন মামলা ও বেশ কয়েকটি মামলার ওয়ারেন্ট ছিল।

এনআই

আরও পড়ুন