• ঢাকা
  • সোমবার, ১৮ নভেম্বর, ২০১৯, ৪ অগ্রাহায়ণ ১৪২৬
প্রকাশিত: আগস্ট ১২, ২০১৯, ০৫:৫০ পিএম
সর্বশেষ আপডেট : আগস্ট ১২, ২০১৯, ০৫:৫০ পিএম

রায়পুরে ব্রিজ ভেঙে ১৫ দিন ধরে সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন

লক্ষ্মীপুর সংবাদদাতা
রায়পুরে ব্রিজ ভেঙে ১৫ দিন ধরে সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন
ব্রিজে বিশাল গর্ত সৃষ্টি হওয়ায় চলাচল করতে পারছে না যানবাহন  -  ছবি : জাগরণ

লক্ষ্মীপুরের রায়পুরে ব্রিজের উপরের অংশ ভেঙে ১৫ দিন ধরে গ্রামীণ সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন রয়েছে। এতে যান চলাচলে বিঘ্নসহ চরম দুর্ভোগ পোহাচ্ছেন লক্ষাধিক গ্রামবাসী। রোববার (১১ আগস্ট) বিকেলে ঈদের ছুটিতে বিভিন্ন স্থান থেকে পরিবহনে আসা চাকরিজীবী গ্রামবাসী দীর্ঘদিন ব্রিজটি মেরামত না করায় ক্ষুব্ধ হয়ে ওঠেন এবং এক ঘণ্টা যানজট সৃষ্টি করে রাখেন। পরে তাদেরকে উপজেলা চেয়ারম্যান সান্ত্বনা দেন।

ব্রিজটি রায়পুর উপজেলার উত্তর চরবংশী ইউনিয়নের ১ নং ওয়ার্ড হায়দরগঞ্জ-খাসেরহাট জিসি সড়কের মাওলানা আশ্রাফ মিয়ার বাড়ির সামনে অবস্থিত।

শনিবার (১০ আগস্ট) এলাকাবাসীর কাছ থেকে সংবাদ পেয়ে ইউপি চেয়ারম্যান, জেলা পরিষদের সদস্য, সহকারী প্রকৌশলী ও সাংবাদিকদের নিয়ে ঘটনাস্থল পরিদর্শন করে দ্রুত ব্রিজটি মেরামত করার নির্দেশ দিয়েছেন উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ মামুনুর রশীদ।

এলাকাবাসী জানান, হায়দরগঞ্জ-খাসেরহাট জিসি সড়কটি অত্যন্ত গুরুত্বপূর্ণ। প্রতিদিন রায়পুর শহর, লক্ষ্মীপুর সদর, খাসেরহাট বাজার ও হায়দরগঞ্জ বাজারে ছোট-বড় অসংখ্য যান চলাচলসহ লক্ষাধিক গ্রামবাসীকে চলাচল করতে হচ্ছে। ১৫ দিন ধরে ব্রিজটির মাঝখান ভেঙে রয়েছে। বিকল্প হিসেবে তার পাশের এক কিলোমিটার দূরে চান মিয়া ও গাজি সড়ক দিয়ে যান চলাচল ছাড়াই কোনো রকমে যাতায়াত করতে হচ্ছে গ্রামবাসীকে। ব্রিজটি মেরামতের জন্য গ্রামবাসী স্থানীয় ওয়ার্ড মেম্বারকে অনুরোধ করলেও তিনি ব্যবস্থা নেননি। শনিবার উপজেলা চেয়ারম্যানকে জানালে তিনি সংশ্লিষ্ট দপ্তরের প্রকৌশলীকে দ্রুত ব্রিজটি মেরামত করার জন্য নির্দেশ দিয়েছেন।

উপজেলা এলজিইডির সহকারী প্রকৌশলী তাজুল ইসলাম বলেন, ‘প্রকৌশলী আক্তার হোসেন স্যার হজে ও অন্যরা ঈদের ছুটিতে বাড়িতে চলে গেছেন। একা আমার পক্ষে যতটুকু সম্ভব তা যত দ্রুত ভাঙা ব্রিজটি মেরামত করে দেব।’

এনআই

আরও পড়ুন