• ঢাকা
  • সোমবার, ১৯ আগস্ট, ২০১৯, ৪ ভাদ্র ১৪২৬
Bongosoft Ltd.
প্রকাশিত: আগস্ট ১৩, ২০১৯, ০৬:২১ পিএম
সর্বশেষ আপডেট : আগস্ট ১৩, ২০১৯, ০৬:২১ পিএম

অবশেষে ধরা পড়ল মহিষটি, কাল হবে কোরবানি

টাঙ্গাইল সংবাদদাতা
অবশেষে ধরা পড়ল মহিষটি, কাল হবে কোরবানি
কোরবানির সময় ১১ জনকে আহত করে পালিয়ে যাওয়া মহিষটি দেখতে উৎসুক জনতার ভিড় - ছবি : জাগরণ

চেতনানাশক প্রয়োগের মাধ্যমে অবশেষে ধরা পড়ল সেই মহিষটি। টাঙ্গাইলের ভূঞাপুরের নিকলা বিল থেকে মঙ্গলবার (১৩ আগস্ট) দুপুর দেড়টার দিকে প্রাণিসম্পদ অফিস এবং ঢাকা চিড়িয়াখানার টিমের যৌথ প্রচেষ্টায় মহিষটিকে নিয়ন্ত্রণে আনা হয়। পরে মহিষের মালিকের কাছে সেটি হস্তান্তর করা হয়। আগামীকাল বুধবার (১৪ আগস্ট) মহিষটিকে কোরবানি দেওয়া হবে।

এর আগে সোমবার (১২ আগস্ট) ঈদের দিন টাঙ্গাইলের ঘাটাইলে কোরবানি দেওয়ার সময় মহিষটি লাফিয়ে ওঠে। মহিষের গুঁতোয় মালিকের বাম হাত ভেঙে যায় এবং ১১ জন আহত হন। পরে মহিষটি ভুঞাপুর উপজেলার অলোয়া ইউনিয়নের নিকলা বিলে অবস্থান নেয়। পুলিশ সোমবার সারা দিনরাত চেষ্টা করেও একে নিয়ন্ত্রণে আনতে পারেনি। মঙ্গলবার সকালে ঢাকা থেকে প্রাণিসম্পদের একটি টিম ভুঞাপুরে আসে।

এ ব্যাপারে ভুঞাপুর থানার এসআই শামছুল ইসলাম বলেন, ঈদ উপলক্ষে ঘাটাইলের আনেহলা ইউনিয়নের যুগিহাটি গ্রামের ব্যবসায়ী আরিফুল সরকার কোরবানি দেওয়ার জন্য ১ লাখ ৪২ হাজার টাকায় সখীপুর থেকে মহিষটি কেনেন। কোরবানি দেওয়ার সময় এটি হঠাৎ লাফিয়ে ওঠে। সেখানে থাকা বেশ কয়েকজনকে আহত করে মহিষটি ভুঞাপুর উপজেলার কাগমারী পাড়ায় চরে চলে যায়। পরে মহিষটিকে নিবৃত্ত করতে সন্ধ্যার দিকে ১ রাউন্ড গুলি ছোড়া হয়। এতে মহিষটি সরে গেলে গুলি লক্ষ্যভ্রষ্ট হয়। এরপর হাজারো উৎসুক জনতা চলে এলে আর গুলি করা সম্ভব হয়নি। পরে মহিষটি কাগমারী থেকে অলোয়া ইউনিয়নের নিকলা বিলে চলে আসে।

এনআই

আরও পড়ুন

Islami Bank
ASUS GLOBAL BRAND