• ঢাকা
  • শুক্রবার, ২৩ আগস্ট, ২০১৯, ৮ ভাদ্র ১৪২৬
Bongosoft Ltd.
প্রকাশিত: আগস্ট ১৫, ২০১৯, ১০:১৭ এএম
সর্বশেষ আপডেট : আগস্ট ১৫, ২০১৯, ০১:৪২ পিএম

ফেনীতে বাস নিয়ন্ত্রণ হারিয়ে নিহত ৭, আহত ২০

ফেনী সংবাদদাতা
ফেনীতে বাস নিয়ন্ত্রণ হারিয়ে নিহত ৭, আহত ২০
দুমড়ে-মুচড়ে যাওয়া পিকনিক বাসের সামনের অংশ - ছবি : জাগরণ

ফেনীর লেমুয়ায় একটি পিকনিকের বাস নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সাথে ধাক্কা লেগে ঘটনাস্থলে ৬ জন, পরে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ১ জনসহ ৭ নিহত ও ২০ জন আহত হয়েছেন। আহতদের ফেনী জেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। এর মধ্যে ৭ জনকে মুমূর্ষু অবস্থায় উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয়েছে।

প্রত্যক্ষদর্শী ও ফেনী হাইওয়ে থানার সাব ইন্সপেক্টর কাউছার রহমার জানান, বুধবার (১৪ আগস্ট) রাতে নারায়ণগঞ্জের আদমজী থেকে প্রাইম প্লাস নামের একটি পিকনিক বাস রওনা হয়ে ঢাকার মিরপুরে আসে রাত ২টায়। সেখান থেকে আরো কিছু যাত্রী নিয়ে  রাত ২টায় কক্সবাজারের উদ্দেশে রওনা হয়। বাসটি ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ফেনীর লেমুয়া নামক স্থানে পৌঁছালে বৃহস্পতিবার (১৫ আগস্ট) ভোর পৌনে ৬টায় নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের পাশে গাছের সাথে ধাক্কা লাগে। এতে বাসের সামনের অংশ দুমড়ে-মুচড়ে যায়। এতে ৭ জন নিহত ও ২০ জন আহত হন। আহতদের মধ্যে ১২ জনকে ফেনী সদর হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে, ৭ জনকে মুমূর্ষু অবস্থায় উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয়েছে।

জানা যায়, বাসটি ৪৫ জন যাত্রী নিয়ে পিকনিকের উদ্দেশ্যে কক্সবাজার যাচ্ছিল।

নিহতদের মধ্যে দুজনের পরিচয় পাওয়া গেছে। তারা হলেন সুজন মিয়া (৪০) ও শাহাদাত। নিহত সুজনের বাড়ি বিক্রমপুরের শিকদারবাড়ি। শাহাদাতের বাড়ি ছাগলনাইয়া উপজেলার রাধানগর গ্রামে। বাকিদের পরিচয় জানা যায়নি।

আহতরা হলেন ঢাকার মিরপুরের আসলামের ছেলে আখতার (২২), জগদাশীর ছেলে অপু (২৫), শওকত হোসেনের ছেলে ইকবাল (৩৮), মো. সেলিমের ছেলে দুলাল (২৭), সকিনা (৬৫), নারায়ণগঞ্জের আদমজী এলাকার মনোয়ার হোসেনের মেয়ে আছমা (১৮), মুন্নার ছেলে ফয়সাল (২৩), সামছু উদ্দিনের ছেলে মুন্না (৫০), আজম (১৮), মো. সেলিমের ছেলে দুলাল (১৩), মাদারীপুরের আলী আছমতের ছেলে রিপন (৩০) ও টঙ্গীর আবদুল্লা শেখের ছেলে রিপন (৪০)।

ফেনী জেলা সদর হাসপাতালে কর্তব্যরত চিকিৎসক ডা. নাজমুল হোসেন সাম্মী বলেন, ‘আমরা ফেনী জেলা সদর হাসপাতালের জরুরি বিভাগে দুর্ঘটনায় আহত ২০ জনকে পেয়েছি। ৭ জনের অবস্থা গুরুতর হওয়ায় প্রাথমিক চিাকিৎসা দিয়ে ঢাকায় প্রেরণ করেছি।’

ফেনী হাইওয়ে থানার সাব-ইন্সপেক্টর কাউছার রহমান বলেন, লেমুয়া তিব্বতিয়া কলেজের সামনে  নারায়ণগঞ্জ থেকে কক্সবাজার যাওয়ার পথে একটি কড়ই গাছের সাথে বাসটির ধাক্কা লাগে। এতে ঘটনাস্থলে ৬ জন নিহত হন এবং আহত হন প্রায় ২০ জন।

টিএইচ/আরআই/এনআই

আরও পড়ুন

Islami Bank