• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: আগস্ট ১৭, ২০১৯, ০১:৫৫ পিএম
সর্বশেষ আপডেট : আগস্ট ১৭, ২০১৯, ০১:৫৫ পিএম

ব্রাহ্মণবাড়িয়ায় ‘ভুল চিকিৎসায়’ গর্ভের সন্তানসহ প্রসূতি মৃত্যু

ব্রাহ্মণবাড়িয়ায় ‘ভুল চিকিৎসায়’ গর্ভের সন্তানসহ প্রসূতি মৃত্যু


ব্রাহ্মণবাড়িয়ার বাঞ্ছারামপুরে একটি বেসরকারি ক্লিনিকে ভুল চিকিৎসায় গর্ভের জমজ সন্তানসহ রত্না বেগম (২৭) নামে এক প্রসূতির মৃত্যুর অভিযোগ পাওয়া গেছে। শুক্রবার বিকেলে স্থানীয় তিতাস ইউনিটি হাসপাতালে এ ঘটনা ঘটে। নিহত রত্না উপজেলার পাড়াতলী গ্রামের জাকির মিয়ার স্ত্রী।

নিহতের পরিবারের অভিযোগ, শুক্রবার সকালে রত্না প্রসব বেদনা নিয়ে তিতাস ইউনিটি হাসপাতালে ভর্তি হয়। পরীক্ষা নিরীক্ষা শেষে বলা হয় রত্নার গর্ভে জমজ সন্তান রয়েছে। ওই দিন বিকেলে হাসপাতালের চিকিৎসক রত্নাকে সিজারের মাধ্যমে সন্তান প্রসবের জন্য অপারেশন থিয়েটারে নিয়ে যায়। এর কিছুক্ষণ পর চিকিৎসক রত্নার অবস্থা সংকটাপন্ন বলে ঢাকায় নিয়ে যেতে বলে। এক পর্যায়ে হাসপাতালের মালিক এমরান, ডাক্তার জাহিদ ও নার্স নাসরিন রত্নাকে মৃত অবস্থায় অপারেশন থিয়েটার থেকে বাইরে নিয়ে যাবার চেষ্টা করে। এ ঘটনার পর থেকে হাসপাতালের মালিক এমরান পলাতক রয়েছেন। ডা. জাহিদের নাম্বারও বন্ধ পাওয়া গেছে।

বাঞ্ছারামপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সালাউদ্দিন চৌধুরী জানান, নিহতের মরদেহ ময়নাতদন্তের জন্য জেলা সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় নিহতের পরিবারের পক্ষ থেকে থানায় এজহার দেয়া হয়েছে। 

আরআই