• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: আগস্ট ১৭, ২০১৯, ০৬:২৭ পিএম
সর্বশেষ আপডেট : আগস্ট ১৭, ২০১৯, ০৬:২৭ পিএম

ট্রেনে কাটা পড়ে মারা গেল ১৯ ছাগল

ট্রেনে কাটা পড়ে মারা গেল ১৯ ছাগল
ট্রেনে কাটা পড়ে মারা যাওয়া ছাগল দেখতে রেললাইনে এলাকাবাসীর ভিড় - ছবি : জাগরণ

চুয়াডাঙ্গায় ট্রেনে কাটা পড়ে ১৯টি ছাগল ও ১টি ভেড়া মারা গেছে। শনিবার (১৭ আগস্ট) দুপুরে চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলার দর্শনা রেলস্টেশনের অদূরে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, চুয়াডাঙ্গা দর্শনার আকন্দবাড়িয়া মাঠে ছাগল ও ভেড়া চরাচ্ছিলেন বেশ কয়েকজন রাখাল। দুপুর পৌনে ২টার দিকে খুলনা থেকে ছেড়ে আসা সৈয়দপুরগামী আন্তনগর রূপসা এক্সপ্রেস ট্রেনটি আকুন্দবাড়িয়া গ্রাম অতিক্রম করার সময় কাটা পড়ে ১৯টি ছাগল ও ১টি ভেড়া। এর মধ্যে আকন্দবাড়িয়া গ্রামের নুর ইসলামের ৭টি ছাগল ও ১টি ভেড়া, রায়হানের ৬টি, জনির ৩টি, রহিমার ১টি ও কাশেমের ২টি ছাগল রয়েছে।

ছাগলের মালিক নুর ইসলাম বলেন, প্রতিদিনের মতো গ্রামের আরও বেশ কয়েকজন তাদের প্রায় ৮০টি ছাগল নিয়ে আকন্দবাড়িয়া রেললাইনের ধারে চরাচ্ছিলেন। এ সময় রূপসা ট্রেন দ্রুতগতিতে এগিয়ে আসে। ছাগল ও ভেড়াগুলো হঠাৎ দৌড়াদৌড়ি শুরু করে। সাথে থাকা রাখালরা ছাগলগুলোকে সরানোর চেষ্টা করেও ব্যর্থ হয়। এ সময় ১৯টি ছাগল ও ১টি ভেড়া কাটা পড়ে ঘটনাস্থলেই মারা যায়।

দর্শনা রেলস্টেশনের সংকেত বিভাগের প্রকৌশলী সাইফুল ইসলাম জানান, ‘ঘটনাটি আমি শুনেছি। যদি স্টেশনের প্ল্যাটফর্মে কোনো ঘটনা ঘটে, সেক্ষেত্রে আমরা ব্যবস্থা গ্রহণ করি। তবে রেললাইনে গবাদিপশু, পাখি চরানো ও অবস্থান সম্পূর্ণ নিষিদ্ধ। এটি একটি দুর্ঘটনা। রেল কর্তৃপক্ষের এতে কিছু করার নেই।’

এনআই

আরও পড়ুন