• ঢাকা
  • মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: আগস্ট ১৭, ২০১৯, ০৮:৪৬ পিএম
সর্বশেষ আপডেট : আগস্ট ১৭, ২০১৯, ০৮:৪৬ পিএম

কমিউনিস্ট নেতা খন্দকার আলী আব্বাসের মৃত্যুবার্ষিকী পালিত

কমিউনিস্ট নেতা খন্দকার আলী আব্বাসের মৃত্যুবার্ষিকী পালিত
খন্দকার আলী আব্বাসের স্মরণে ঢাকা জেলা ওয়ার্কার্স পার্টির উদ্যোগে নবাবগঞ্জে শোক র‌্যালি  -  ছবি : জাগরণ

দেশের প্রবীণ বামপন্থী নেতা, বাংলাদেশের সাম্যবাদী দলের কেন্দ্রীয় কমিটির সাবেক সাধারণ সম্পাদক, বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির পলিটব্যুরোর অন্যতম সদস্য, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির প্রয়াত সভাপতি জননেতা খন্দকার আলী আব্বাসের অষ্টম মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে। এ উপলক্ষে ঢাকা জেলা ও নবাবগঞ্জ উপজেলা ওয়ার্কার্স পার্টির পক্ষ থেকে শনিবার (১৭ আগস্ট) সকাল ১০টায় ঢাকার নবাবগঞ্জে শোক র‌্যালি বের হয়। পরে তার কবরে পুষ্পস্তবক অর্পণ শেষে নেতাকর্মীরা আলোচনা সভায় অংশগ্রহণ করেন।

এ সময় উপস্থিত বিভিন্ন বামপন্থী রাজনৈতিক দলের নেতা জননেতা খন্দকার আলী আব্বাসের সংগ্রামী স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে বলেন, তিনি সচেতনভাবেই এমপি-মন্ত্রী-মেয়র হওয়ার লালসাকে পদদলিত করে নীতি ও আদর্শের প্রতি থেকেছেন আপসহীন। তাই এ দেশের শ্রমিক-কৃষক মেহনতি মানুষের মুক্তিসংগ্রামে খন্দকার আলী আব্বাস আজীবন অনুপ্রেরণা হিসেবে থাকবেন।

নেতারা আরো বলেন, ঢাকার নবাবগঞ্জ, দোহার, মুন্সীগঞ্জ ও মানিকগঞ্জ অঞ্চলে সত্তর ও আশির দশকে খন্দকার আলী আব্বাস ছিলেন কিংবদন্তিতুল্য রাজনৈতিক ব্যক্তিত্ব। শুধু তা-ই নয়, তিনি সারা দেশের মুক্তিপাগল মানুষকে জীবনের শেষ দিন পর্যন্ত শোষণমুক্তির পথ দেখিয়েছেন।

বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি ঢাকা জেলা কমিটির সভাপতি কমরেড আব্দুল বারেকের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক কমরেড আজহারুল হকের সঞ্চালনায় এ সময় উপস্থিত ছিলেন বেবী আব্বাস, নাসির উদ্দিন বাহার, আব্দুল জলিল, শাহ মো. আসাদুল্লাহ, আসলাম খান, সাম্যবাদী দলের সুভাষ ঠাকুর, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির কেন্দ্রীয় নেতা আকবর খানসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সংগঠনের নেতাকর্মী, সাংবাদিকসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ অংশ নেন।

এনআই

আরও পড়ুন