• ঢাকা
  • শনিবার, ০৪ এপ্রিল, ২০২০, ২০ চৈত্র ১৪২৬
প্রকাশিত: আগস্ট ১৭, ২০১৯, ০৯:৩২ পিএম
সর্বশেষ আপডেট : আগস্ট ১৭, ২০১৯, ০৯:৩২ পিএম

ফরিদপুরে সাপের কামড়ে কৃষকের মৃত্যু

ফরিদপুর সংবাদদাতা
ফরিদপুরে সাপের কামড়ে কৃষকের মৃত্যু
প্রতীকী ছবি

ফরিদপুরের আলফাডাঙ্গায় সাপের কামড়ে শফি মিয়া (৪৮) নামের এক কৃষকের মৃত্যু হয়েছে। শুক্রবার (১৬ আগস্ট) সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।

শফি মিয়া আলফাডাঙ্গা উপজেলার সদর ইউনিয়নের জাটিগ্রাম পশ্চিমপাড়া গ্রামের মৃত আদেল মিয়ার ছেলে। তিনি দুই ছেলে ও এক মেয়ের বাবা।

স্থানীয় সূত্রে জানা যায়, শফি শুক্রবার সকালে নিজ বাড়ির পশ্চিম পাশে পাট জাগ দিতে যান। এ সময় পাটের মধ্যে থাকা একটি বিষধর সাপ তার ডান পায়ে কামড় দেয়। কামড় দেওয়ার কিছু সময় পর এক ওঝার কাছে চিকিৎসা নেন শফি। চিকিৎসা নিয়ে ভালো হয়েছেন ভেবে দুপুরে বাড়ি ফিরে আসেন।

বাড়ি এসে কিছু সময় পর কামড়ের স্থান থেকে জ্বালা-পোড়া বেড়ে সমস্ত শরীরে ছড়িয়ে পড়ে। দ্রুত তাকে আলফাডাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হয়। স্বাস্থ্য কমপ্লেক্সে সাপে কাটা রোগীর কোনো ওষুধ না থাকায় তাকে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়। ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তির পরে তাকে ভ্যাকসিন দেয়ার এক ঘণ্টা পর সন্ধ্যা সাড়ে ৬টার দিকে তার মৃত্যু হয়।

আলফাডাঙ্গা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মো. নাজমুল হাসান সাংবাদিকদের বলেন, সাপে কাটা রোগী হাসপাতালে আসার পর আমাদের কাছে সাপের বিষের কোনো ওষুধ না থাকায় আমরা তাকে ফরিদপুর স্থানান্তর করা হয়। তার পরও তাকে বাঁচানো যায়নি।

এনআই

আরও পড়ুন