• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
প্রকাশিত: আগস্ট ১৯, ২০১৯, ০১:২৫ পিএম
সর্বশেষ আপডেট : আগস্ট ১৯, ২০১৯, ০১:২৫ পিএম

টেকনাফে মোটরসাইকেল চুরির হিড়িক

টেকনাফে মোটরসাইকেল চুরির হিড়িক

টেকনাফে অতি সম্প্রতি মোটরসাইকেল চুরির হিড়িক পড়েছে। বাদ পড়েনি সংবাদকর্মীর মোটরসাইকেলও। এ নিয়ে মোটরসাইকেল মালিকরা হতাশ ও ক্ষুব্দ। চোরের সিন্ডিকেট দল মাস দু’য়েকের মধ্যে প্রায় এক ডজন মোটরসাইকেল চুরি করেছে বলে জানা গেছে। এর মধ্যে হোয়াইক্যং ইউনিয়নে মোটরসাইকেলের সংখ্যা বেশি। 

শনিবার (১৭ আগস্ট) রাত ৮ টার দিকে হোয়াইক্যং বাজারস্থ তানিয়া কোলিং কর্ণার থেকে আলোকিত উখিয়ার টেকনাফ প্রতিনিধি হারুনর রশিদ সিকদারের একটি মোটরসাইকেল চুরি করে পালিয়ে যায় চোরের সিন্ডিকেট দল। তার মোটরসাইকেলটি এফজেড ব্র্যান্ডের। যার নং ঢাকামেট্রো-ল-২৫-৭৯৬৪।

চুরি হয়ে যাওয়া মোটরবাইকের মালিক সন্ধানদাতাকে উপযুক্ত পুরষ্কার দেওয়ার ঘোষণা দিয়ে বলেন, প্রতিদিনের মতো ব্যবহৃত মোটরসাইকেলটি হোয়াইক্যং বাজারস্থ প্রমিত প্লাজার তানিয়া কোলিং কর্ণারের সামনে রাখা হয়। রাত ৮ টার দিকে শত শত লোককে ফাঁকি দিয়ে মোটরসাইকেলটি নিয়ে যায়। সিসি টিভিতে অজ্ঞাত দুই চোরের মধ্যে একজনের ছবি পরিষ্কারভাবে দেখা যাচ্ছে। তবে এ চোরের দল এলাকার না হওয়ায় এখনো চিহ্নিত করা যায়নি। ইতিমধ্যে চোর ও মোটরসাইকেলর ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়ে পড়েছে। কোন সুহৃদয়বান ব্যক্তিকে মোটরসাইকেল চোর বা সাইকেলটির সন্ধান পেলে সংবাদকর্মী হারুন সিকদারের ব্যবহৃত মুঠোফোনে (০১৮১৯৭২৫৮১৭) জানানোর জন্য বিশেষভাবে আহ্বান জানানো হয়েছে।

খোঁজ খবর নিয়ে জানা যায়, বেশ কয়েকদিন আগে টেকনাফস্থ ২৬ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের ক্যাম্প ইনচার্জের সহকারী আজিজুর রহমানের ব্লু রংয়ের ১৩৫ সিসির একটি ডিসকভার মোটরসাইকেল দিবালোকে চুরি হয়ে যায়। এটি ক্যাম্প ইনচার্জের এলাকায় ছিল বলেও জানা গেছে। এ ছাড়া হোয়াইক্যংয়ের রশিদ মাইক সার্ভিসের সত্ত্বাধিকারী মো. রশিদ এর ব্লু কালারের পালসার (ঢাকা মেট্রো ল-৩৩-১১৪৩), জুবাইরের একটি ফেজার, সাবেক ছাত্রদল নেতা গিয়াস উদ্দিনের সুজকি, দৈংগ্যাকাটা কিরণ চাকমার পালসার চুরি হয়। এছাড়া চেকপোস্ট, তুলাতুলি সহ বিভিন্ন এলাকা থেকে মোটরসাইকেল চুরি হওয়ার হিড়িক পড়েছে। চুরি হয়ে যাওয়া মোটরসাইকেলর মধ্যে একটিও উদ্ধার করা যায়নি। 
হোয়াইক্যং ইউনিয়ন উত্তর শাখা ছাত্রলীগের সভাপতি মাসুক শাহরিয়াদ জানান, যে হারে মোটরসাইকেল চুরি হচ্ছে, তা নিয়ে আমরা শঙ্কিত রয়েছি। ১৭ আগস্ট রাতে মোটরসাইকেল চুরি হওয়ায় ঘটনাস্থল ও সিসি টিভির ফুটেজ সংগ্রহ করেছে হোয়াইক্যং ফাঁড়ীর পুলিশ। 

স্থানীয়রা বলেন, হোয়াইক্যংয়ে দিন দিন অপকর্ম বেড়েই যাচ্ছে। এর মধ্যে মাদক সেবী, জুয়াড়ি, চুরিসহ নানা অপরাধ প্রবণতা বৃদ্ধি পেয়েছে। এসব দমনে সংশ্লিষ্ট প্রশাসনের তেমন ভূমিকা নেই। হোয়াইক্যং উত্তরপাড়া, ফরেস্ট অফিস, চেকপোস্ট সংলগ্ন বালুখালী পূর্বপাড়া হোয়াইক্যং পুলিশ ফাঁড়ীর নাকের ডগায় আমতলী পাড়ায় মাদক সেবী, পাচার ও নিয়মিত জোয়ার আসর বসে। এসব আসরে আইনশৃঙ্খলা বাহিনীর কোনো অভিযান নেই বলেও জানান এলাকাবাসী।

হোয়াইক্যং ইউনিয় আওয়ামী লীগ ও কমিউনিটি পুলিশের সভাপতি হারুনর রশিদ সিকদার বলেন, মোটরসাইকেল চুরি সহ নানা অপরাধ প্রবণতা বৃদ্ধি পাওয়ায় দুঃখজনক। এ ব্যাপারে পুলিশের সমন্বয়ে মাঠ পর্যায়ে কাজ করছেও জানান তিনি।

এ ব্যাপারে টেকনাফ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা প্রদীপ কুমার দাশ বলেন, যে কোনো অপরাধে বিরোদ্ধে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে। পাশাপাপাশি যেসব স্থানে এসব কর্মকাণ্ড রয়েছে চিহ্নিত করে পুলিশকে খবর দিতে বলা হয়। 


টিএফ


 

আরও পড়ুন