• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: আগস্ট ১৯, ২০১৯, ০৫:২৯ পিএম
সর্বশেষ আপডেট : আগস্ট ১৯, ২০১৯, ০৫:২৯ পিএম

চিকিৎসাধীন ২১৮

শেবাচিমে ডেঙ্গু জ্বরে কলেজছাত্রীর মৃত্যু 

শেবাচিমে ডেঙ্গু জ্বরে কলেজছাত্রীর মৃত্যু 

বরিশাল শের-ই-বাংলা চিকিৎসা মহাবিদ্যালয় (শেবাচিম) হাসপাতালে ডেঙ্গু জ্বরে আক্রান্ত সুমাইয়া আক্তার (১৮) নামের এক কলেজ ছাত্রলীর মৃত্যু হয়েছে।

সোমবার (১৯ আগস্ট) দুপুর ২টায় হাসপাতালের ইনটেনসিভ কেয়ার ইউনিট (আইসিইউ)তে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

মৃত সুমাইয়া পটুয়াখালীর দুমকি উপজেলা সদরের বাসিন্দা ও জনতা কলেজের অধ্যাপক ফজলুল হক এর মেয়ে এবং একই কলেজের এইচএসসি দ্বিতীয় বর্ষের ছাত্রী।

এদিকে, সুমাইয়াসহ এ পর্যন্ত শেবাচিম হাসপাতালে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে মৃত্যুবরণকারী রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৪ জনে। এছাড়া বরিশাল বিভাগে ডেঙ্গু জ্বরে মৃত্যু রোগীর সংখ্যা ৬ জন।

তথ্য নিশ্চিত করে বরিশাল শেবাচিম হাসপাতালের পরিচালক ডা. মো. বাকির হোসেন জানান, সুমাইয়া আক্তার নামের ওই ছাত্রী নিজ বাড়িতে বসে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়। পরে গত ১৬ আগস্ট তাকে বরিশাল শেবাচিম হাসপাতালের মেডিসিন বিভাগে ভর্তি করা হয়।

পরিচালক বলেন, চিকিৎসাধীন অবস্থায় সোমবার বেলা সাড়ে ১২টার দিকে সুমাইয়া শকে চলে যায়। এজন্য দ্রুত তাকে আইসিইউতে স্থানান্তর করা হয়। এর দেড় ঘণ্টার মাথায় আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় সুমাইয়ার মৃত্যু হয়।

পরিচালক জানান, বর্তমানে শেবাচিম হাসপাতালে বিকাল সাড়ে ৪টা পর্যন্ত ২১৮ জন ডেঙ্গু আক্রান্ত রোগী চিকিৎসাধীন রয়েছেন। এদের মধ্যে রোববার সকাল ৮টা থেকে সোমবার সকাল ৮টা পর্যন্ত ৬৫ জন এবং সোমবার সকাল ৮টা হতে বিকাল সাড়ে ৪টা পর্যন্ত ২৯ জন রোগী ভর্তি হয়েছে।

এর আগে রোববার ভর্তি রোগীর সংখ্যা ছিল ১৮৬ জন। ওইদিন ২৪ ঘণ্টায় ভর্তি রোগীর সংখ্যা ছিল ৪৩ জন। গত ২৪ ঘণ্টায় ভর্তি হওয়া রোগীদের মধ্যে পুরুষ ৩৩, মহিলা ২৫ ও শিশু ৭ জন। 

পরিচালক ডা. বাকির হোসেন আরো বলেন, গত ১৬ জুলাই থেকে এ পর্যন্ত মোট ১ হাজার ৩০৯ জন ডেঙ্গু আক্রান্ত রোগী এই হাসপাতালে ভর্তি হয়েছে। যার মধ্যে চিকিৎসায় সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ১০৯১ জন। যার মধ্যে মৃত্যু হয়েছে মোট ৪ জনের।

কেএসটি
 

আরও পড়ুন