• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: আগস্ট ২০, ২০১৯, ০৭:৫৮ পিএম
সর্বশেষ আপডেট : আগস্ট ২০, ২০১৯, ০৮:০৩ পিএম

শরীয়তপুরে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে গৃহবধূর মৃত্যু

শরীয়তপুরে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে গৃহবধূর মৃত্যু
মৃত সুরাইয়া আক্তারের তিন সন্তান- ছবি: জাগরণ

শরীয়তপুরের ডামুড্যা উপজেলায় ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে সুরাইয়া আক্তার (৩৩) নামে এক গৃহবধূর মৃত্যু হয়েছে। মঙ্গলবার (২০ আগস্ট) ভোর রাতে নিজ বাড়িতে তার মৃত্যু হয়। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সৈয়দ আনোয়ার হোসেন এই তথ্য নিশ্চিত করেছেন।

সুরাইয়া ডামুড্যা পৌরসভার ৮ নং ওয়ার্ডের কামাল ঢালীর স্ত্রী। তিনি তিন সন্তানের জননী ছিলেন। তারা হলেন- আবু জায়েদ (৭), আবদুর নুর (৫) এবং আদিবা (৪)।

নিহতের পরিবার সূত্রে জানা যায়, কামাল ঢালী ও সুরাইয়া আক্তার তাদের তিন সন্তানকে নিয়ে পুরান ঢাকার হাটখোলা রোডে বসবাস করতেন। ঈদ উপলক্ষে গত ৯ আগস্ট তারা গ্রামের বাড়ি ডামুড্যা আসেন। গত ১৬ আগস্ট শুক্রবার সুরাইয়া আক্তার জ্বরে আক্রান্ত হন। শনিবার পরীক্ষা-নিরীক্ষার পর জানা যায় সুরাইয়া ডেঙ্গু জ্বর হয়েছে। এরপর থেকে ডা. সৈয়দ আনোয়ার হোসেনের তত্ত্বাবধানে একটি বেসরকারি ক্লিনিক ও নিজ বাড়িতে তার চিকিৎসা অব্যাহত রাখা হয়। সোমবার রাত ১১টার দিকে ক্লিনিক থেকে স্যালাইন দেয়ার পর সুরাইয়াকে বাড়িতে নিয়ে আসা হয়। রাত ১টার দিকে সুরাইয়া কয়েকবার বমি করেন। এরপর তার শরীর হঠাৎ নিস্তেজ হয়ে পড়ে। রাত সাড়ে ৩ টার দিকে ডা. সৈয়দ আনোয়ার হোসেন এসে সুরাইয়াকে মৃত ঘোষণা করেন।

স্বামী কামাল ঢালী বলেন, কাল রাতে হঠাৎ করে তার শরীর খারাপ হয়ে যায়। কিন্তু সে আমার বাচ্চাদের এতিম চলে যাবে আমি বুঝতে পারিনি।

সুরাইয়া আক্তারকে চিকিৎসা প্রদানকারী ডামুড্যা উপজেলার সাবেক উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সৈয়দ আনোয়ার হোসেন বলেন, সুরাইয়ার শারীরিক অবস্থা ভালো ছিল। গতকালও তার প্লাটিলেট ছিল ১ লাখ ২০ হাজার। কিন্তু ডায়রিয়া ও বমির কারণে তার শরীর দুর্বল ছিল। আমি রাত সাড়ে ৩টায় তার বাড়িতে গিয়ে দেখি তিনি মারা গেছেন।

টিএফ
 

আরও পড়ুন