• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: আগস্ট ২৩, ২০১৯, ০৬:১৭ পিএম
সর্বশেষ আপডেট : আগস্ট ২৩, ২০১৯, ০৬:১৭ পিএম

রোহিঙ্গা কর্তৃক যুবলীগ নেতাকে হত্যার প্রতিবাদে বিক্ষোভ ও ভাঙচুর

রোহিঙ্গা কর্তৃক যুবলীগ নেতাকে হত্যার প্রতিবাদে বিক্ষোভ ও ভাঙচুর
টেকনাফ-কক্সবাজার সড়কের জাদিমুড়া এলাকায় জনতার বিক্ষোভ  -  ছবি : জাগরণ

টেকনাফে যুবলীগ নেতা ওমর ফারুককে হত্যার প্রতিবাদে সড়কে নেমে এসেছে বিক্ষুব্ধ স্থানীয় জনতা। তারা শুক্রবার (২৩ আগস্ট) সকাল থেকে টেকনাফ-কক্সবাজার সড়কের জাদিমুড়া এলাকায় টায়ার জ্বালিয়ে অবরোধ করে বিক্ষোভ ও ভাঙচুর করে। এ সময় তারা হত্যাকারী রোহিঙ্গা সশস্ত্র সন্ত্রাসীদের গ্রেফতারের দাবি জানায়।

এদিকে ২২ আগস্ট রোহিঙ্গা প্রত্যাবাসন ভেস্তে যাওয়ার সাথে সাথে এমন পরিস্থিতিতে এলাকাবাসীর মাঝে চরম উদ্বেগ ও উৎকণ্ঠা বিরাজ করছে।

খবর পেয়ে টেকনাফ উপজেলা চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের সভাপতি নুরুল আলম, ইউএনও মো. রবিউল হাসান, সহকারী কমিশনার আবুল মনসুর, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা প্রদীপ কুমার দাশসহ র‌্যাব-পুলিশ ও অন্যান্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ঘটনাস্থলে রয়েছে। শেষ খবর পাওয়া পর্যন্ত জনতাকে শান্ত করা যায়নি। পুলিশ বলছে পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে।

প্রসঙ্গত, টেকনাফে যুবলীগ নেতা ওমর ফারুককে (২৪) গুলি করে হত্যা করেছে রোহিঙ্গা সন্ত্রাসীরা। বৃহস্পতিবার (২২ আগস্ট) রাত সাড়ে ১০টার দিকে হ্নীলা ইউনিয়নের জাদিমুরা এলাকায় একদল রোহিঙ্গা সন্ত্রাসী ওমরকে খুব কাছ থেকে গুলি করে পাহাড়ের দিকে পালিয়ে যায় বলে জানিয়েছেন প্রত্যক্ষদর্শীরা। তিনি একই এলাকার আব্দুল মুনাফ সওদাগরের ছেলে।

নিহত ওমর হ্নীলা ইউনিয়ন যুবলীগের ৯ নং ওয়ার্ড সভাপতি ও জাদিমুড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ছিলেন।

এনআই

আরও পড়ুন