• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: আগস্ট ২৪, ২০১৯, ০৯:১৬ পিএম
সর্বশেষ আপডেট : আগস্ট ২৪, ২০১৯, ০৯:১৬ পিএম

শাহজাদপুরে দুই পক্ষের সংঘর্ষে আ’লীগ নেতা নিহত

শাহজাদপুরে দুই পক্ষের সংঘর্ষে আ’লীগ নেতা নিহত
প্রতীকী ছবি

সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার হাবিবুল্লাহনগর ইউনিয়নের রতনকান্দি দক্ষিণপাড়া গ্রামে পূর্ব বিরোধের জের ধরে শনিবার (২৪ আগস্ট) সকালে হাবিবুল্লাহনগর ইউনিয়নের চেয়ারম্যান আব্দুল মজিদ গ্রুপের সাথে তারাব আলী গ্রুপের মধ্যে হামলা ও সংঘর্ষে একজন নিহত ও নয়জন আহত হয়েছেন। এ ঘটনায় পুলিশ দুজনকে গ্রেপ্তার করেছে।

নিহত ওসমান আলী (৫৫) হাবিবুল্লাহনগর ইউনিয়নের ৩ নং ওয়ার্ড আওয়ামী লীগের সহসভাপতি ছিলেন। সংঘর্ষের সময় গুরুতর আহত হলে ওসমানকে বগুড়া শহীদ জিয়া মেডিকেল হাসপাতালে নেয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রাতে তিনি মারা গেছেন। গ্রেপ্তারকৃতরা হলেন তারাব আলী (৬০) ও এরশাদ আলী (৩৫)।

পুলিশ ও এলাকাবাসী জানায়, শনিবার সকালে উপজেলার হাবিবুল্লাহনগর ইউনিয়নের চেয়ারম্যান আব্দুল মজিদ গ্রুপের সাথে তারাব আলী গ্রুপের মধ্যে পূর্ব বিরোধের জের ধরে হামলা ও সংঘর্ষের ঘটনা ঘটে। এ সময় উভয়পক্ষের লোকজন মসজিদের মাইকে ঘোষণা দিয়ে লাঠি, ফালা, হলঙ্গা, হাঁসুয়া, রামদা, বল্লমসহ দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে এক পক্ষ অপর পক্ষের ওপর ঝাঁপিয়ে পড়ে। এ সময় উভয় পক্ষের মধ্যে ঘণ্টাব্যাপী ইটপাটকেল নিক্ষেপ, ধাওয়া পাল্টা-ধাওয়া, হামলা, ভাঙচুর ও লুটপাটের ঘটনা ঘটে।

এতে উভয় পক্ষের ১ জন নিহত ও ৯ জন আহত হয়। আহতরা হলেন ইউপি চেয়ারম্যান মজিদ গ্রুপের শামছুল আলম (৫২), রহিমা বেগম (৫৫), শরিফ (২৫) ও সাইদুল (২৫)। তাদের মধ্যে শামসুল আলমের অবস্থা আশঙ্কাজনক। অপরদিকে তারাব আলী গ্রুপের আহতরা হলেন হোসেন আলী (৪৫), পালো আলী (২৫), গোলজার সরকার (৪৫), কালু (২২) ও রমজান আলী (২২)। আহতদের সিরাজগঞ্জ সদর হাসপাতাল ও শাহজাদপুরের বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

এ বিষয়ে হাবিবুল্লাহনগর ইউনিয়নের চেয়ারম্যান আব্দুল মজিদ বলেন, দীর্ঘদিন ধরে তারাব আলী গ্রুপের লোকজন এলাকায় আধিপত্য বিস্তার করে ত্রাস সৃষ্টি করে। এতে আমি বাধা দেওয়ায় তারা এদিন সকালে আমার লোকজনের ওপর অতর্কিত হামলা চালায়।

শাহজাদপুর থানার ওসি আতাউর রহমান বলেন, সকালে রতনকান্দি দক্ষিণপাড়া গ্রামে সংঘর্ষের খবর পেয়ে আমরা তাৎক্ষণিকভাবে ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনি। এ ঘটনার পর পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। এছাড়া ঘটনাস্থল থেকে দুজনকে গ্রেপ্তার করা হয়েছে। ঘটনার পর থেকে এলাকায় টান টান উত্তেজনা বিরাজ করছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে এলাকায় ব্যাপক পুলিশ মোতায়েন করা হয়েছে। এছাড়া উভয় পক্ষ থেকে থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

এনআই

আরও পড়ুন