• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০১৯, ৪ আশ্বিন ১৪২৬
প্রকাশিত: আগস্ট ২৫, ২০১৯, ১১:৫১ এএম
সর্বশেষ আপডেট : আগস্ট ২৫, ২০১৯, ১১:৫১ এএম

শেবাচিমে ফের বেড়েছে ডেঙ্গু রোগী, ২৪ ঘণ্টায় আক্রান্ত ৫৪

বরিশাল সংবাদদাতা
শেবাচিমে ফের বেড়েছে ডেঙ্গু রোগী, ২৪ ঘণ্টায় আক্রান্ত ৫৪

বিগত ২৪ ঘণ্টায় বরিশাল শেল-ই-বাংলা মেডিকেল কলেজ (শেবাচিম) হাসপাতালে আবার বেড়েছে ডেঙ্গু রোগীর সংখ্যা। শনিবার সকাল ৮টা হতে রোববার সকাল ৮টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় এ হাসপাতালে ভর্তি হয়েছে ৫৪ জন নতুন ডেঙ্গু রোগী। যার মধ্যে পুরুষ ৩৩ জন, মহিলা ১৪ ও শিশু ৭ জন।

গত ১৬ জুলাই থেকে এ পর্যন্ত শেবাচিম হাসপাতালে চিকিৎসা গ্রহণ করেছে মোট এক হাজার ৫৯৩ জন ডেঙ্গু রোগী। যার মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছে এক হাজার ৪১৮ জন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে বাড়ি ফেরা রোগীর সংখ্যা ৬২ জন। যার মধ্যে ৩৫ জন পুরুষ, ১৬ জন নারী ও ১১ শিশু।

শেষ খবর পাওয়া পর্যন্ত শেবাচিম হাসপাতালে বর্তমানে ভর্তি থেকে চিকিৎসা গ্রহণ করছেন ১৭৫ জন ডেঙ্গু আক্রান্ত রোগী। যাদের মধ্যে ৮৯ জন পুরুষ, নারী ৫০ ও শিশু ৩৬ জন। গড় হিসেবে ডেঙ্গু আক্রান্ত পুরুষ ও নারী রোগীর সংখ্যা বেড়েছে। তাছাড়া এই হাসপাতালে এ পর্যন্ত ডেঙ্গু জ্বরে মৃত্যু রোগীর সংখ্যা ৬ জন।

তথ্যের সত্যতা নিশ্চিত করে হাসপাতালের পরিচালক ডা. মো. বাকির হোসেন বলেন, শেবাচিমে গত দু’দিন ধরে ডেঙ্গু রোগীর সংখ্যা কিছুটা বেড়েছে। তবে তার আগে এর সংখ্যা কমে গিয়েছিল। তবে বরিশালে এডিস মশার উপদ্রব নেই। এখানে যেসব রোগী ভর্তি হয়েছে তারা সবাই কোন না কোনভাবে ঢাকায় আসা যাওয়া করেছেন। চিকিৎসক ও রোগীরা ডেঙ্গু রোগীদের সার্বক্ষণিক খোঁজ রাখছেন বলে জানান তিনি।

কেএসটি

আরও পড়ুন

Islami Bank